• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হ্যারি কেনের আলো নিভিয়ে বার্সাকে জেতালেন মেসি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৪, ২০১৮, ০১:০৯ পিএম
হ্যারি কেনের আলো নিভিয়ে বার্সাকে জেতালেন মেসি

ঢাকা: বিশ্বকাপে আলো ছড়ালেও হ্যারি কেন পারলেন না ওয়েম্বলিতে। তাঁর দল টটেনহ্যাম লিওনেল মেসির বার্সেলোনার কাছে হেরে গেছে ২-৪ গোলে। টটেনহ্যামকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়নন্স লিগে জয়ের ধারা বজায় রাখল বার্সেলোনা। বার্সার হয়ে দুটি গোল করেছেন মেসি। একটি করে গোল করেছেন ফিলিপে কুতিনহো ও ইভান রাকিতিচ। টটেনহামের হয়ে গোল করেছেন হ্যারি কেন ও এরিক লামেলা।

গোলরক্ষকের মারাত্মক ভুলে ৯২ সেকেন্ডে গোল খেয়ে বসে টটেনহ্যাম। মেসির লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা জর্দি আলবাকে ঠেকাতে ছুটে যান উগো লরিস, ফাঁকা হয়ে যায় পোস্ট। দ্রুত ডান দিকে ফিলিপে কুতিনহোকে পাস দেন আলবা। ২০ গজ দূর থেকে জোরালো শটে অনায়াসে গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা। ২৮ মিনিটে দারুণ ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রাকিটিচ।

দ্বিতীয়ার্ধে প্রথম পাঁচ মিনিটের মধ্যে দুবার ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হন মেসি। ৪৭ মিনিটে ডি-বক্সে মধ্যে থেকে তার নেওয়া শট লাগে পোস্টে। তিন মিনিট পর ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সের ঠিক বাইরে থেকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের নেওয়া শট আবারও লাগে বাঁ পোস্টে।

৫২ মিনিটে দুর্দোন্ত এক গোল করে ব্যবধান কমান হ্যারি কেন। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদোকে এক ঝটকায় ফেলে দিয়ে ডান পায়ের শটে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড।

৫৬ মিনিটে গোলরক্ষক বা পোস্ট, কিছুই বাধা হতে পারেনি মেসির সামনে। আলবাকে বাঁয়ে পাস দিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ফিরতি বল পেয়ে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা। ৬৬ মিনিটে আবারও ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের আভাস দেন এরিক লামেলা। আর্জেন্টাইন মিডফিল্ডারের জোরালো শট ফরাসি সেন্টার-ব্যাক ক্লেমোঁ লংলের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এটি আট হাজারতম গোল।

নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চিয়তার ইতি টানেন মেসি। আলবার বাড়ানো বল ডামি করেন সুয়ারেজ আর ডি-বক্সে ধরে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন বার্সেলোনা অধিনায়ক। এ ম্যাচটিকে বলা হচ্ছিল, মেসি-হ্যারি কেন দ্বৈরথ। অবশ্য হ্যারি কেনের আলো নিভিয়ে জয়ী হয়েছেন মেসি।

এবারের আসরে মেসির এটি পঞ্চম গোল। ডাচ চ্যাম্পিয়ন পিএসভির বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্বে ৬৫ ম্যাচে মেসির এটি ৬৫তম গোল। আর সব মিলিয়ে তার গোল হলো ১০৫টি।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। পিএসভিকে তাদেরই মাঠে ২-১ গোলে হারানো ইন্টার মিলান সমান ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!