• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মাদক বিক্রেতাদের স্বরাষ্ট্রমন্ত্রীর হুশিয়ারি

হয় কারাগারে, নইলে...


নিজস্ব প্রতিবেদক জুন ২৭, ২০১৮, ০২:৫৮ পিএম
হয় কারাগারে, নইলে...

ঢাকা : মাদক বিক্রেতাদের হুশিয়ার করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা মাদক ব্যবসাকে পেশা হিসেবে নিয়েছেন তাদের জন্য দুঃসংবাদটি হচ্ছে- আপনারা হয় কারাগারে থাকবেন, নইলে কোথায় যাবেন সেটা আপনারাই সিদ্ধান্ত নিন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মঙ্গলবার (২৬ জুন) মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মোট জনসংখ্যার ৬৫ ভাগ যুবক। তাদের মধ্যে শতকরা ৮০ ভাগই কর্মক্ষম। এরা জাতির ভবিষ্যৎ, আমরা এদের কথা চিন্তা করি। তাই তাদের কর্মক্ষম ও সৃজনশীল রাখতেই আমাদের এ মাদকবিরোধী অভিযান। কারণ আমরা দেখেশুনে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস হয়ে যেতে দিতে পারি না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে আমরা যেমন সফল হয়েছি, আমার দৃঢ়বিশ্বাস, মাদক নিয়ন্ত্রণেও আমরা সফল হব। মাদক নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এ অভিযান চলবে। যারা মাদক ব্যবসা করেন, এখনো সময় আছে, এ পথ থেকে সরে আসুন; নইলে আপনাদের রক্ষা নেই। আমার অনুরোধ থাকবে, আপনারা নিজেদের ছেলে-মেয়ে, ভাই, প্রতিবেশী কী করছে, মাদকে জড়িয়ে পড়ছে কি না সেদিকে খেয়াল রাখুন। মাদকের কুফল সম্পর্কে সবাইকে জানান। মাদকবিরোধী সচেতনতা গড়ে তুলতে সম্মিলিতভাবে এগিয়ে আসুন। যাতে মাদকমুক্ত সুষ্ঠু ও সুশৃঙ্খল সমাজব্যবস্থা আমরা নিশ্চিত করতে পারি।

অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক একটি ভয়াবহ ব্যাধি। এটা ক্যানসারের চেয়েও খারাপ। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান আরেকটি মুক্তিযুদ্ধ। আপনার সন্তানকে মাদক থেকে রক্ষা করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তিনি বলেন, হলি আর্টিজানে হামলার ছয় মাসের মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশে জঙ্গিবাদের নেটওয়ার্ক গুঁড়িয়ে দেওয়া হয়েছে। জঙ্গিরা সব আত্মগোপনে চলে গেছে। একইভাবে মাদকের নেটওয়ার্কও গুঁড়িয়ে দেওয়া হবে।

 অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!