• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

১১ দফা দাবিতে জাতীয় দলসহ সব ক্রিকেটাদের ধর্মঘট


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০১৯, ০৩:৩৮ পিএম
১১ দফা দাবিতে জাতীয় দলসহ সব ক্রিকেটাদের ধর্মঘট

ঢাকা: বেতন-ভাতাসহ নানা অসংগতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওপর অসন্তোষ থেকে আন্দোলনে যাচ্ছের দেশের শীর্ষ ক্রিকেটাররা। ফলে ভারত সফর সামনে রেখেই বড়সড় আঘাত আসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলে। 

সোমবার (২১ অক্টোবর) দুপুর ২টায় প্রথমে তারা তাদের প্রতিবাদ জানিয়েছেন বিসিবিতে। 

আর এরইমধ্যে সাকিব আল হাসানের নেতৃত্বে মিরপুরে বিসিবির একাডেমি মাঠে জড়ো হয়েছেন খেলোয়াড়রা। তাদের দাবির বিষয়গুলো তুলে ধরেছেন একে একে। 

হঠাৎ প্রতিবাদে মুখর বাংলাদেশের ক্রিকেটাররা। বেতন ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে একজোট হয়েছেন সাকিব-তামিম-মুশফিকসহ প্রায় সবাই। দাবি না মানলে সব ধরনের ক্রিকেট বয়কটের হুমকিও দিয়েছেন তারা।

সাকিব আল হাসানের নেতৃত্বে পারিশ্রমিক ইস্যুতে বিসিবিতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীমরা- জমায়েত হন মিরপুরে একাডেমি ভবনের সামনে। এরপর পৌনে ৩টার দিকে বিসিবি একাডেমির সামনে এসে জড়ো হন তারা। এরপর মিডিয়ার সামনে নিজেদের বক্তব্য তুলে ধরলেন সাকিব আল হাসান। সেখানে ক্রিকেটাররা ১১ দফা দাবি তুলে ধরেন এবং জানিয়ে দেন দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটকে তারা বর্জন করবেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাকিব-তামিম-মুশফিক-মাহমুউল্লাহসহ অন্যান্য ক্রিকেটাররা।

জাতীয় লিগ, ঘরোয়া লিগ, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যূতে ধর্মঘট করছেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটে মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ ধফা দাবি উত্থাপণ করেন ক্রিকেটাররা। সাকিব আল হাসানসহ অন্যান্য ক্রিকেটার বিষয়গুলো নিয়ে সম্মেলনে কথা বলেন। প্রথমে সাকিব কথা বলে অন্যান্যদের কথা বলার সুযোগ করে দেন।

সম্মেলনের শেষের দিকে আবারও সাংবাদিকদের সামনে এসে সাকিব বলেন, ‘যে দাবিগুলো করা হয়েছে, তা না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধ থাকবে।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!