• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

১২ টাকার ইনজেকশন ৭০০ টাকায় বিক্রি!


রাজবাড়ী প্রতিনিধি এপ্রিল ২৮, ২০১৯, ১০:৪০ পিএম
১২ টাকার ইনজেকশন ৭০০ টাকায় বিক্রি!

রাজবাড়ী: ১২ টাকার ইনজেকশন ৭০০ টাকায় বিক্রি, সেবা গ্রহীতার জীবন বিপন্নকারী ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় ৪টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে রাজবাড়ীর পাংশা বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করে রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ১২ টাকার ইনজেকশন ৭০০ টাকায় বিক্রি করায় পাংশা সর্দার স্ট্যান্ডের পাশে অবস্থিত খান ফার্মেসীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, লিখিত অভিযোগের প্রেক্ষিতে পাংশা উপজেলাধীন পাংশা বাজারের সর্দার স্ট্যান্ডের পাশে খান ফার্মেসীকে নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে ফেডরিন নামক ইনজেকশন বিক্রয় করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। জরিমানার ২৫ শতাংশ অর্থ অভিযোগকারীকে প্রদান করা হবে বলেও জানান তিনি।

এছাড়াও অভিযানে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজ করার দায়ে লিজা হেলথ কেয়ারকে ৫২ ধারায় ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও মিষ্টান্ন সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৪৩ ধারায় নাইম হোটেলকে ৪ হাজার এবং মুসলিম দধি ও মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহায়তা করেছেন জেলা প্রশাসন, জেলা আনসার ব্যাটালিয়ন ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর রাজবাড়ী।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!