• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১৪ জানুয়ারি ঢাকায় আসছেন প্রণব


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৮, ০২:৪৮ পিএম
১৪ জানুয়ারি ঢাকায় আসছেন প্রণব

ফাইল ছবি

ঢাকা: রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা দেখতে আগামী ১৪ জানুয়ারি তিন দিনের ব্যক্তিগত সফরে বাংলাদেশে আসছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ভারতের সাবেক বর্ষীয়ান এই রাজনীতিক রাষ্ট্রপতির মেয়াদ শেষ হওয়ার পর এই প্রথম কোনো দেশে সফর করছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ বিষয়ে গণমাধ্যমেক জানিয়েছেন, প্রণব মুখার্জি জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবেন। এরপর সেখান থেকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। ধারণা করা হচ্ছে, আসছে ১৪ জানুয়ারি তিনি ঢাকা সফরে আসবেন।

ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, যদিও এখন পর্যন্ত তার সফরের বিষয়টি চূড়ান্ত হয়নি, তারপরও জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেই তিনি দেশটিতে সফরের আসার কথা ভাবছেন বলে ইতোমধ্যে কূটনীতিকদের জানানো হয়েছে।

এদিকে ভারতের ১৩ তম প্রেসিডেন্ট প্রণব মুখার্জি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও রাজধানী ঢাকার ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এদিকে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী দিল্লীতে একটি সম্মেলনে যোগ দিতে পারেন বলে জানা গেছে। এর আগে ২০১২ সালের ৪-৫ মে দু’দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের প্রথম কোন বাঙ্গালি রাষ্ট্রপতি হিসেবে প্রণব মুখার্জি বাংলাদেশ সফর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএ

Wordbridge School
Link copied!