• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১৪ দিনের শারীরিক রিমান্ডে নওয়াজ কন্যা মরিয়ম


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২১, ২০১৯, ০৪:১৮ পিএম
১৪ দিনের শারীরিক রিমান্ডে নওয়াজ কন্যা মরিয়ম

ঢাকা: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা ও পিএমএল-এন নেতা মরিয়ম নওয়াজ এবং তার চাচাতো ভাই ইউসুফ আব্বাসকে পাকিস্তানের জাতীয় জবাবদিহি ব্যুরোকে (এনএবি) ১৪ দিনের শারীরিক রিমান্ডের অনুমোদন দেয়। লাহোরের একটি জবাবদিহিতা আদালত চৌধুরী সুগার মিলস (সিএসএম) মামলায় এই রিমান্ডের অনুমোদন দেয়।

এর আগে, কড়া নিরাপত্তার ব্যবস্থাপনার মধ্যে দুজনকে বুধবার (২১ আগস্ট) আদালতে হাজির করা হয়েছে, যেখানে বিচারক নাইম আরশাদ তাদের শারীরিক রিমান্ডে ১৫ দিনের মেয়াদ বাড়ানোর জন্য ন্যাবের আবেদন শোনেন। গত ৮ আগস্ট তাদের গ্রেফতারের পর দুজনকে এনএবি হেফাজতে পাঠানো হয়েছিল। 

এদিকে, প্রক্রিয়া চলাকালীন ন্যাবের আইনজীবী মরিয়মের সঙ্গে তদন্ত এখনো শেষ হয়নি এবং সে উদ্দেশ্যে রিমান্ডে বাড়ানোর অনুরোধ জানান। জবাবে মরিয়মের আইনজীবী অ্যাডভোকেট আমজাদ পারভেজ সব মামলার তদন্ত চালানো হয়েছিল এবং বিচার শেষ হয়েছে বলে দাবি জানান।

পাকিস্তানের এই আদালত কক্ষটিতে পিএমএল-এন নেতার সঙ্গে সেলফি তোলা নিয়ে বিচারক আগেই অসন্তুষ্টি প্রকাশ করেন। আদালতের কার্যক্রম চলাকালীন বিদ্যুৎ বিভ্রাটের শিকারও হয় বিচারক। মরিয়মের দলীয় কর্মীরা শোরগোল সৃষ্টি করেছিল যা বিচার কার্যকরীকে প্রভাবিত করে। এরপরে বিচারক আদালত কক্ষ ছেড়ে তাঁর কক্ষে যান, কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। কার্যক্রম আবার শুরু হওয়ায় বিচারক এনএবির ১৪ দিনের শারীরিক রিমান্ড মঞ্জুর করেন এবং দুজনকে ৪ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দেন। মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মদ সাফদার আওয়ান ও ছেলে জুনায়েদ সাফদারও আদালত কক্ষে ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!