• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
বনানীর ধর্ষণ মামলা

১৪ মাসেও সাক্ষ্য শেষ হয়নি, বিচারকাজে গতি নেই


বিশেষ প্রতিনিধি জুলাই ২৪, ২০১৮, ০৩:০৮ পিএম
১৪ মাসেও সাক্ষ্য শেষ হয়নি, বিচারকাজে গতি নেই

ঢাকা : বনানী রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার বিচারকাজে গতি নেই। মোট সাক্ষীর এক চতুর্থাংশের সাক্ষ্য শেষ হয়নি ১৪ মাসেও। আবার মূল সাক্ষীকে আইনি সহায়তার পরিবর্তে হয়রানি করা হচ্ছে- এমন অভিযোগ খোদ রাষ্ট্রপক্ষের আইনজীবীর বিরুদ্ধে। ফলে চাঞ্চল্যকর এ মামলায় ভূক্তভোগীদের সুবিচার পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

গত বছরের ২৮ মার্চ আপন জুয়েলার্সের মালিকের ছেলের জন্মদিনের পার্টিতে দুই শিক্ষার্থী ধর্ষণের ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করে দেশ জুড়ে। বনানীর রেইনট্রি হোটেলের ওই ঘটনায় মামলা হলে দ্রুত গ্রেপ্তারও হয় ৫ আসামির সবাই। অভিযোগপত্রও দেয়া হয় এক মাসের মধ্যে।

কিন্তু বিচার শুরুর পর পাল্টে যেতে সার্বিক চালচিত্র। আভিযোগ ওঠে খোদ রাষ্ট্রপক্ষের আইনজীবী বা পিপি'র ভূমিকা নিয়েও। পরিবারকে নানাভাবে ভয়ভীতি দেখানোর অভিযোগ সাক্ষীর। একই অভিযোগ বাদীপক্ষের আইনজীবীরও। তবে অভিযোগ অস্বীকার করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

চাঞ্চল্যকর এ মামলার সাক্ষী ৪৭ জন। ১৪ মাসে সাক্ষ্য নেয়া হয় মোটে ১২ জনের। প্রতিমাসে একবার করে মামলার তারিখ হলেও সাক্ষ্য নেয়া বার বার পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ ওঠেছে। এ ধরনের মামলায় ১৮০ কার্যদিবসে বিচার শেষ করার বিধান আছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!