• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফলের তারিখ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০২০, ০৭:০৬ পিএম
১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফলের তারিখ

ঢাকা: ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল আগামী মাসে প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বিষয়টি নিশ্চিত করে বুধবার এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেন, আগামী ফেব্রুয়ারিতে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার চিন্তাভাবনা করা হচ্ছে। ফলাফল তৈরির কাজ শুরু করা হয়েছে। এ সময়ের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে আগস্ট অথবা সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষা শুরু করা হতে পারে।

আরও পড়ুন: ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলাফলের তারিখ প্রকাশ

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী অংশগ্রহণ করেন।

লিখিত পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা খাতা দেখে ইতোমধ্যে পরীক্ষকরা নম্বর জমা দিয়েছেন। সেই নম্বর টেবুলেশন শিট তুলে তা কম্পিউটারের রান করা হচ্ছে। তারপর ফল পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে এনটিআরসিএর কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের কাজ করছেন। তাই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল ফেব্রুয়ারিতে প্রকাশ করা হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!