• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১৯ রানে ৪ উইকেট হারিয়ে কাঁপছে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৮, ০১:৫৭ পিএম
১৯ রানে ৪ উইকেট হারিয়ে কাঁপছে বাংলাদেশ

ঢাকা: প্রথম দিনশেষে পেসার আবু জায়েদ বলেছিলেন, জিম্বাবুয়েকে ৩২০ রানের মধ্যে থামাতে চান। দ্বিতীয় দিনে হলোও তাই। জিম্বাবুয়ে তিন শ রানের গণ্ডিও পেরোতে পারল না। অলআউট হয়ে গেল ২৮২ রানে। আর এতে মুখ্য ভুমিকা পালন করেছেন অফ স্পিনার তাইজুল ইসলাম। তিনি একাই ৬ উইকেট তুলে নিয়েছেন। ২ উইকেট পেয়েছেন আরেক স্পিনার নাজমুল ইসলাম। বাকি দুটি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন মাহমুদউল্লাহ ও আবু জায়েদ।

মধ্যাহ্নভোজের আগে ব্যাট করতে নেমে ১ ওভার খেলতে পেরেছে বাংলাদেশ। স্কোরবোর্ডে উঠেছে ২ রান। কিন্তু মধ্যাহ্নভোজ থেকে ফিরে এসে রীতিমতো ধ্বংসস্তুপে পরিণত হলো বাংলাদেশ। স্কোরবোর্ডে ১৯ রান তুলতেই প্রথম সারির ৪ ব্যাটসম্যান উধাও। আউট হয়েছেন লিটন দাস (৯), ইমরুল কায়েস (৫), নাজমুল হোসেন শান্ত (৫) ও অধিনায়ক মাহমুদউল্লাহ (০)। এ প্রতিবেদন লেখার সময় ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে টিকে থাকার সংগ্রাম করছেন মুমিনুল হক (১) ও মুশফিকুর রহিম (০)। ৬ ওভার বল করে ৯ রান দিয়ে একাই ৩ উইকেট নিয়েছেন টেন্ডাই চাতারা।  

এর আগে ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে জিম্বাবুয়ে। ২৬১ রানে রিগিস চাকাবাকে (২৮) ফিরিয়ে প্রথম আঘাতটা হানেন তাইজুল। এরপর ওয়েলিংটন মাসাকাদজাও (৪) তাইজুলের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে।

২৬৮ রানে ৭ উইকেট হারানো জিম্বাবুয়েকে তখনও সাহস দিচ্ছিলেন পিটার মুর। কিন্তু তিনি এক প্রান্তে ধরে থাকলেও অন্য প্রান্তে তাঁর সতীর্থদের দাঁড়াতে দেননি বাংলাদেশি স্পিনাররা। বিশেষ করে তাইজুল এদিন ভয়ঙ্কর রুপ ধারণ করেছিলেন।পিটার মুর এক প্রান্ত ধরে রেখে শেষ অবধি ৬৩ রানে অপরাজিত থাকেন।

আগের দিনের ২ উইকেটের সঙ্গে দ্বিতীয় দিনে আরও ৪ উইকেট তুলে নেন। ৩৯.৩ ওভার বল ৭ টি মেডেন দিয়ে তাইজুল ৬ উইকেট তুলে নেন। এ নিয়ে চতুর্থবার তিনি পাঁচ বা তার বেশি উইকেট পেলেন।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!