• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

২৩৭ সদস্যের হজ চিকিৎসক টিম গঠন


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০১৮, ০৯:০৪ পিএম
২৩৭ সদস্যের হজ চিকিৎসক টিম গঠন

ঢাকা : আসন্ন হজ মৌসুমে সৌদি আরবে অসুস্থ বাংলাদেশি হাজিদের চিকিৎসাসেবা দিতে ২৩৭ সদস্যের চিকিৎসক দল গঠন করেছে ধর্ম মন্ত্রণালয়। তাদের মধ্যে ১০৫ চিকিৎসক, ৭৮ নার্স-ব্রাদার, ৪১ ফার্মাসিস্ট ও ১৩ জন অ্যাসিস্ট্যান্ট-ল্যাবরেটরি টেকনিশিয়ান রয়েছেন।

বাংলাদেশ সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন ডা. মো. জাকির হোসেন খান প্রথম দলনেতা ও সিএমএইচের লেফটেন্যান্ট কর্নেল এসএম শহীদুল হক দ্বিতীয় দলনেতা হিসেবে টিমের দায়িত্ব পালন করবেন। ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ-২) এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। দুই পর্যায়ে হজ চিকিৎসক টিমের সদস্যরা সৌদি আরব যাবেন।

প্রথম দলটি ডা. মো. জাকির হোসেন খানের নেতৃত্বে ১৩ জুলাই থেকে ২৬ আগস্ট ও দ্বিতীয় দলটি লেফটেন্যান্ট কর্নেল এসএম শহীদুল হকের নেতৃত্বে ১৪ আগস্ট থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

হজ চিকিৎসা দলের প্রথম ফ্লাইট ৯ জুলাই, এরপর ১৩ জুলাই এবং অবশিষ্ট সদস্যদের ফ্লাইট ১৪ আগস্ট। তারা সৌদি আরবের মক্কা, মদিনা ও জেদ্দা, মিনা, আরাফা ও মুজদালিফায় দায়িত্ব পালন করবেন। হজ চিকিৎসা দলের সহায়তাকারী সদস্যরা মেডিকেল ক্লিনিকে রোগীদের চিকিৎসাসেবা ও ওষুধ গ্রহণে সহযোগিতা করবেন বলে ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে। সৌদি আরবে অবস্থানকালে চিকিৎসক দলের সদস্যরা ধর্ম মন্ত্রণালয়ের অধীনেই থাকবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!