• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি মাঠে থাকবে সেনাবাহিনী’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৮, ১০:৫৯ পিএম
‘২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি মাঠে থাকবে সেনাবাহিনী’

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন থাকবে ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে ইসি ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, ২২ ডিসেম্বর বিজিবি নামানো হবে এবং ২ জানুয়ারি পর্যন্ত বিজিবি ওঠানোর বিষয়ে প্রস্তাব উঠেছে, তবে এ বিষয়ে শনিবার (১৫ ডিসেম্বর) চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।  

নির্বাচনী পোস্টারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ব্যবহার করা হচ্ছে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ইসি সচিব বলেন, এ বিষয়ে আইনি ব্যাখ্যা দরকার। বিএনপির প্রার্থীরা খালেদা জিয়ার ছবি ব্যবহারের বিষয়ে আইনিভাবেই সমাধান করতে হবে। তবে যারা নিবন্ধিত শরিক তারা খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবেন না। তারা তাদের দলীয় প্রধানের ছবি ব্যবহার করতে পারবেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচনের দিন মোবাইল নেটওয়ার্ক টুজি করার প্রস্তাব এসেছে।  কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। প্রয়োজন হলে বিবেচনা করে দেখা যেতে পারে।

তিনি বলেন, নির্বাচনে সাংবাদিকের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হবে না, তবে নিয়ম মেনে করতে হবে। ভোটকেন্দ্রে বুথের ভেতর ঢুকে সরাসরি সম্প্রচার করা যাবে না। তবে অনিবন্ধিত বা নাম সর্বস্ব গণমাধ্যমের বিষয়ে নির্বাচন কমিশন কঠোর থাকবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!