• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

২৫ জানুয়ারি ম্যারিকোর লভ্যাংশ নির্ধারণী সভা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৬, ১১:৩৮ এএম
২৫ জানুয়ারি ম্যারিকোর লভ্যাংশ নির্ধারণী সভা

অর্থনীতি প্রতিবেদক
শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৫ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। এ সভায় কোম্পানিটির ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ সুপারিশ করা হতে পারে। আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।ডিএসইতে গত এক মাসের মধ্যে ম্যারিকোর শেয়ারের সর্বনিম্ন দাম ছিল এক হাজার ৩৩৭ টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ এক হাজার ৪৭০ টাকা ২০ পয়সা।
কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩১ মার্চ শেষ হওয়া হিসাব বছরের জন্য ৪২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এ হিসাব বছরে কোম্পানিটির মুনাফা হয়েছে ১৩৪ কোটি ৪৭ লাখ ৭০ হাজার টাকা, শেয়ারপ্রতি নিট সম্পমূল্য ৫৪ টাকা ৩৫ পয়সা ও শেয়ারপ্রতি আয় ৪২ টাকা ৬৯ পয়সা।
২০১৪ সালের ৩১ মার্চ শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পক্ষ থেকে মোট ৯০০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ওই হিসাব বছরে এর কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৩৮ কোটি ৫৬ লাখ ১০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪৩ টাকা ৯৯ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৫৪ টাকা ১৬ পয়সা।
সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!