• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘৩০ ডিসেম্বর দেশে প্রকৃতপক্ষে কোনো নির্বাচনই হয়নি’


বগুড়া প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৯, ০৫:০৫ পিএম
‘৩০ ডিসেম্বর দেশে প্রকৃতপক্ষে কোনো নির্বাচনই হয়নি’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বগুড়া : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৩০ ডিসেম্বর দেশে প্রকৃতপক্ষে কোনো নির্বাচনই হয়নি, হয়েছে নির্বাচনের নামে তামাশা। ওই নির্বাচন আমরা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছি। এই নির্বাচনী প্রহসন প্রমাণ করেছে ২০১৪ সালে নির্বাচনে বিএনপি তথা ২০ দলের অংশ না নেওয়ার সিদ্ধান্ত ছিল সঠিক।

তিনি বলেন, আমার কাছে কারাবন্দি নেত্রীর নির্দেশনা এসেছে, নির্বাচন পরবর্তী পরিস্থিতিতে দলকে ঐক্যবদ্ধ করতে হবে। সব দ্বিধাদ্বন্দ্ব ভেদাভেদ ভুলে সংগঠনকে শক্তিশালী করতে হবে। ২০ দল ও ঐক্যফ্রন্ট এবং এর বাইরে যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে, তাদের সবাইকে সঙ্গে নিয়ে গড়ে তুলতে হবে বৃহত্তর ঐক্য। এই মুহূর্তে দেশকে গণতন্ত্রের ধারায় ফিরিয়ে আনার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করাই হবে আগামী দিনে আমাদের মূল কাজ।’

বুধবার (২৩ জানুয়ারি) দুপুর ১টায় ঢাকা যাবার পথে বগুড়ায় একটি হোটেলের কনফারেন্স রুমে বগুড়া সদর বিএনপি আয়োজিত স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই আহবান জানান।

বগুড়া সদর থানা বিএনপি সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেলের পরিচালনায় আযোজিত এই সভায় আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, সাবেক সভাপতি পৌর মেয়র অ্যাড. মাহবুবুর রহমান, সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, জি এম সিরাজ, ফজলুল বারী তালুকদার বেলালসহ সিনিয়র নেতারা।

মির্জা ফখরুল আরো বলেন, দেশে এখন এক অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। দেশের গণতন্ত্র প্রিয় মানুষ  মন খুলে কথা পর্যন্ত বলতে পারছে না। নির্বাচনের আগে সারাদেশে দলের নেতা-কর্মিদের ওপর যে দমনপীড়ন অত্যাচার নির্যাতন হয়েছে, নির্বাচনের পরও তা’ অব্যাহত রয়েছে। এখন কোথাও কোথাও বিএনপি নেতা-কর্মিদের দোকানপাটও দখল করা হচ্ছে। তিনি বলেন, নির্বাচনে তথাকথিত মহা বিজয়ের পর আওয়ামী লীগ বড় বড় কথা বললেও প্রকৃত পক্ষে তারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।

নোয়াখালীর সুবর্ণচরের ধর্ষিতা নারীকে দেখেতে গেলে হাসপাতালে এত মানুষ উপস্থিত হয় যে সেখানে তিল ধারণের ঠাঁই ছিল না। নোয়াখালীসহ যেখানেই গিয়েছি, সেখানেই নেমেছে জনতার ঢল। এবারের ভোটে অনেক আওয়ামী লীগ নেতা-কর্মিও ভোট দিতে পারেনি। গণতন্ত্র ও ভোট প্রিয় ৯৯ শতাংশ মানুষই এখন আওয়ামী লীগের বিপক্ষে চলে গেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!