• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘৩০ ডিসেম্বরের নির্বাচনকে সবাই প্রহসন বলেছেন’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১০:৩৭ পিএম
‘৩০ ডিসেম্বরের নির্বাচনকে সবাই প্রহসন বলেছেন’

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচনকে সবাই প্রহসন বলেছেন। নাটক বলে অভিহিত করেছেন। বাংলাদেশের মানুষের প্রতি এটা একটা ভাঁওতাবাজি বলা যেতে পারে। দুঃখজনক।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের মতো ঘটনা কেন করতে হলো? পরেরদিন বলা হলো- আমি তো পাঁচ বছরের জন্য এসে গেছি। আমরা মনে করি, এ ধরনের কাজে ১৬ কোটি মানুষকে অপমান করা হয়েছে।’

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে গণফোরাম আয়োজিত গণতন্ত্রের মানসপুত্র খ্যাত হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দীর শোকসভায় এসব কথা বলেন গণফোরাম সভাপতি।

ড. কামাল হোসেন বলেন, ১৬ কোটি মানুষকে অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এ ধরনের বক্তব্যের মধ্য দিয়ে সংবিধান লঙ্ঘন করা হয়েছে। আমি বিশ্বাস করি ১৬ কোটি মানুষ এটা মেনে নেবে না। আমাদের যা করণীয় আছে তা আমরা করবো।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, গণতন্ত্রের সংগ্রামে রাশেদ সোহরাওয়ার্দীর অবদান আমাদের প্রেরণা জোগাবে। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে এটা জানিয়ে দেয়া হচ্ছে যে, রাশেদ সোহরাওয়ার্দীর নাম এদেশে চিরস্মরণীয় হয়ে থাকবে। এবং প্রতি বছরই জাতি তাকে এভাবে স্মরণ করবে। বিশেষ করে তার অবদান তরুণ সমাজে চিরস্মরণীয় হয়ে থাকবে। অনুপ্রেরণা জোগাবে।

শোক সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার মইনুল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!