• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘৩০০ আসনেই ছাত্রলীগের প্রতিনিধি দল থাকবে’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৮, ০৯:৪৬ পিএম
‘৩০০ আসনেই ছাত্রলীগের প্রতিনিধি দল থাকবে’

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণা ও জনগণের কাছে ভোট চাইতে ছাত্রলীগের পক্ষ থেকে নির্বাচনী ৩০০ আসনেই মাঠে থাকবে ছাত্রলীগের প্রতিনিধি দল। তারা প্রতিটি নির্বাচনী আসনে আওয়ামীলীগ মনোনীত সংসদ প্রার্থীর সাথে প্রচারণা চালাবে।     

বুধবার (৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জবি শাখা ছাত্রলীগ আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘আমাদের করণীয় শীর্ষক’ বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

শোভন বলেন, ছাত্রলীগের প্রতিটি কর্মীকে তাদের পরিবার, আত্মীয় স্বজনদের নৌকার পক্ষে ভোট নিশ্চিত করতে হবে। তাহলেই নৌকার বিজয় সুনিশ্চিত। ভোটারদের মধ্যে ৫০ শতাংশ ভোট ভাসমান কৃষক, শ্রমিক, মজুর শ্রেণির। তারা অধিকাংশই গ্রামের মধ্যে থাকে। তারা দেশের রাজনীতি তেমন একটা খোঁজ খবর রাখেন না। তাদের মাঝে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, একটা সময় ছিল বিএনপি-জামায়াত ধর্ম নিয়ে রাজনীতি করতো। ধর্মের দোহাই দিয়ে এবং তাদের নেত্রীর সৌর্ন্দয বর্ণনা করে ভোট চাইত। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীদের তাদের এই ধর্মীয় মিথ্যাচারের রাজনীতি সম্পর্কে জনগনকে সচেতন করতে হবে। নারী ভোটার ও তরুণ ভোটারদের কাছে ছাত্রলীগের প্রতিটি কর্মীকে নৌকার জন্য ভোট চাইতে হবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি সরকারের দুর্নীতি, অপশাসন তুলে ধরতে হবে। রাজাকার নিজামী-মুজাহিদদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেয়ার মতো অপকর্ম জনগণের কাছে তুলে ধরতে হবে। বর্ধিত সভায় কেন্দ্রীয় কমিটিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীদের সর্ব্বোচ্চ মূল্যায়নের বিষয়ে তিনি বলেন, জগন্নাথের রাজনীতির পাশাপাশি মধুর ক্যান্টিন ও পার্টি অফিস কেন্দ্রীক কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতিতে অংশগ্রহণ করলে জবি ছাত্রলীগের নেতাকর্মীকে সর্বাধিক মূল্যায়ন করা হবে।

এ সময় বর্ধিত সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় কেন্দ্রীয় ছাত্রলীগ ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!