• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৩৫ জনের প্রাথমিক দল, ক্যাম্পে থাকছেন মাশরাফি


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৭, ২০১৯, ০৯:৩৯ পিএম
৩৫ জনের প্রাথমিক দল, ক্যাম্পে থাকছেন মাশরাফি

ঢাকা: আগেই জানা গিয়েছিল বাংলাদেশ দলের কণ্ডিশনিং ক্যাম্প হবে ৩৫ জনের। এই লম্বা বহরে রয়েছে নতুন মুখের ছড়াছড়ি। সাইফ হাসান, নাঈম শেখ, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব-তরুণ উদীয়মান এই ক্রিকেটাররা প্রথমবার জাতীয় ডাক পেয়েছেন জাতীয় দলের ক্যাম্পে। 

আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ইয়াসির আলী, ইয়াসিন আরাফাতও আছেন ৩৫ জনের দলে। অবশ্য এদের বেশিরভাগকেই ব্যস্ত থাকতে হবে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ নিয়ে। বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে খেলার ফাঁকেই তাঁরা জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনের সুযোগ পাবেন। দীর্ঘদিন পর বাংলাদেশ দলের ক্যাম্পে ডাক পেয়েছেন জহুরুল ইসলাম। 

মানসিক বিরতি’র কথা বলে ছুটি নেওয়া তামিম ইকবাল এই ক্যাম্পে থাকছেন না। এই ক্যাম্পে থাকার কথা ছিল না ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজারও। তবে শনিবার সেই সিদ্ধান্তে বদল এসেছে। দুপুরে বোর্ড সভাপতির সঙ্গে দেখা করে মাশরাফি কথা বলেছেন প্রধান নির্বাচকের সঙ্গে। সেখানে তিনি অনুশীলনে থাকার কথা জানিয়েছেন। 

বিসিবিও চাইছে মাশরাফি টেস্ট আর টি-টোয়েন্টি না খেললেও অনুশীলন ক্যাম্পে যেন থাকেন। প্রধান নির্বাচক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সে বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। বিসিবির একজন খেলোয়াড়ের যে কার্যক্রম থাকে তাঁকে সে সবে অংশ নিতে হবে। যেহেতু টেস্ট ও টি-টোয়েন্টি মাশরাফি খেলে না, এ কদিন অনুশীলনটাই শুধু সে করবে।’

চোটের কারণে গত মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি মাশরাফি। তাই হ্যামস্ট্রিং চোট কাটিয়ে তিনি এ কদিনে নিজেকে ঝালিয়ে নেবেন। এই বছর কোনও ওয়ানডে খেলবে না বাংলাদেশ। মাশরাফি তাই ফিরবেন বিপিএল দিয়ে। 

বাংলাদেশ প্রাথমিক দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ, আবু হায়দার, তাইজুল ইসলাম, মেহেদী মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান ও আমিনুল ইসলাম।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!