• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’

৪ দিনে আয় ৫০ কোটি রুপি!


বিনোদন ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৯, ০১:৪৯ পিএম
৪ দিনে আয় ৫০ কোটি রুপি!

ঢাকা: ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ৪ দিনে আয়  করলো ৫০ কোটি রুপি। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। গত শুক্রবার মুক্তি পাওয়া এই ছবি বক্স অফিস সংগ্রহে ৫০ কোটি রুপি ছুঁতে বেশি দেরি নেই।

২০১৯ সালের শুরুটা বেশ ভালোই করলেন বলিউড অভিনেতা ভিকি কুশল। ‘রাজি’, ‘সঞ্জু’ ও ‘মনমর্জিয়া’ সিনেমায় নিজের অভিনয়দক্ষতা দেখিয়েছেন ৩০ বছরের এই সুদর্শন। তাঁর নতুন ছবি ‘উরি’ দর্শক ও সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে।

১১ জানুয়ারি পর্দায় ওঠে ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। মুক্তির দিন বক্স অফিসে আয় করে ৮.২০ কোটি রুপি। আর তিন দিনেই অতিক্রম করে ৩০ কোটি রুপি। ৫০ কোটি রুপি ছুঁতে বেশি দেরি নেই।

গতকাল সোমবার ‘উরি’ বক্স অফিসে আয় করেছে প্রায় সাত কোটি রুপি। এ নিয়ে চার দিনে মোট সংগ্রহ দাঁড়াল ৪২ কোটি ৭৩ লাখ রুপি।

২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালানো হবে। পরে সেই অভিযান চালানো হয়।

সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। আদিত্য ধর পরিচালিত ‘উরি’-তে পরেশ রাওয়াল ও মোহিত রায়নাও অভিনয় করেছেন। মোহিত এই সিনেমা দিয়ে বলিউডে পা রাখলেন।

ভারতে দেশপ্রেম নিয়ে নির্মিত সিনেমাগুলো সাধারণত জনপ্রিয় হয়। তবে চিত্রসমালোচকরা এই ছবি দেখে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকে বলেছেন, ভিকির পারফরম্যান্স ছাড়া এই সিনেমায় দেখার কিছু নেই। রেটিংয়ে পাঁচের মধ্যে কেউ দিয়েছেন দুই, কেউ তিন।

রাজনীতিপাড়ায়ও এই ছবি নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। অনেকের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে এই ছবির মুক্তি ভালো চোখেই দেখছে শাসকদল। তবে ছবির নায়ক ভিকি কুশল এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

সংবাদ সংস্থা আইএএনএসকে ভিকি বলেছেন, ‘সেনাবাহিনীর প্রতি গভীর অনুরাগ রয়েছে এই সিনেমার লেখক ও পরিচালক আদিত্য ধরের। আর সে কারণেই এই সিনেমা নির্মাণ করেছেন তিনি। অন্যকিছু নয়।’

‘উরি’ ছাড়াও বলিউডে বিজয় রত্নাকর গাত্তে পরিচালিত ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ মুক্তি পেয়েছে। এ ছবিতে রয়েছেন অনুপম খের, অক্ষয় খান্না, সুজান বার্নার্ট, অহনা কুমরা, অর্জুন মাথুর প্রমুখ। সূত্র : ইন্ডিয়া টুডে

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!