• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

৪০০ ছাড়াল বাংলাদেশ, ১৫০ পেরোল মুশফিক


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৮, ০২:৪৫ পিএম
৪০০ ছাড়াল বাংলাদেশ, ১৫০ পেরোল মুশফিক

ঢাকা : মিরপুর টেস্টে দ্বিতীয় দিনেও চালকের আসনেই রয়েছে বাংলাদেশ। প্রথম দিনশেষে ৫ উইকেটে বাংলাদেশ ৩০৩ রান নিয়ে প্রথম দিন শেষ করেছিল । উইকেটে ছিলেন মুশফিকুর রহিম ও অধিনায়ক মাহমুদউল্লাহ। দ্বিতীয় দিনে সোমবার জমাট শুরু করেছেন দুই ব্যাটসম্যান। দ্বিতীয় দিনে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ৩৬৫। মুশফিক ১৩৫ এবং মাহমুদউল্লাহ ৩৫ রান নিয়ে মধ্যাহ্নভোজে গিয়েছিলেন।

কিন্তু দুপুরের খাবার খেয়ে এসেই বাংলাদেশকে জোড়া ধাক্কা দিয়েছেন কাইল জার্ভিস। তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ (৩৬) ও আরিফুল হকের (৪) উইকেট। এর সঙ্গে ৫ উইকেটও পূর্ণ করলেন জার্ভিস। এখনও অবধি জিম্বাবুয়ের সবচেয়ে সফল বোলার তিনিই। ২৮ ওভার বোলিং করে ৭১ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৫ উইকেট। তবে ধৈয্যর প্রতিক হয়ে এখনও ক্রিজে রয়েছেন মুশফিকুর।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ১৩৬ ওভারে ৭ উইকেটে ৪১৩ রান তুলেছে। মুশফিক ৩৪৯ বল খেলে ১৫৭ রানে ব্যাট করছেন। তার সঙ্গী মেহেদি হাসান মিরাজ অপরাজিত আছেন ২১ রান করে।

দ্বিতীয় দিনের প্রথম ১০ ওভারে পেসারদের দিয়ে আক্রমণ করেছে জিম্বাবুয়ে। কিন্তু জমাট রক্ষণে তা ভালোই প্রতিহত করেছেন মুশফিক-মাহমুদউল্লাহ। বাংলাদেশের এই জমাট ব্যাটিংয়ের পাশাপাশি ১০০তম ওভারে এসে আরেকটি বড় আঘাত পেয়েছে জিম্বাবুয়ে। পায়ের মাংসপেশিতে টান লাগায় স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন পেসার তেন্দাই চাতারা। যা খবর, তাঁর মাঠে না নামার সম্ভাবনাই বেশি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!