• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৪৫-এর পর ছন্নছাড়া উইন্ডিজের ৭১


ক্রীড়া ডেস্ক মার্চ ১১, ২০১৯, ০১:৫৯ পিএম
৪৫-এর পর ছন্নছাড়া উইন্ডিজের ৭১

ঢাকা : ঘরের মাঠে এমন ওয়েস্ট ইন্ডিজ দলকে শেষ কবে দেখা গেছে? বিশেষ করে টি-টোয়েন্টিতে ক্যারিবীয়রা যেখানে রাজত্ব করে। বিশ্বের বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টিতে তাদেরই আধিপত্য। তাছাড়া সংক্ষিপ্ত এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজ দু’বারের চ্যাম্পিয়নও। অথচ সেই দলটিকে নিয়ে টি-টোয়েন্টি সিরিজে ছেলেখেলা করল ইংল্যান্ড। এবার উইন্ডিজকে তারা অলআউট করল মাত্র ৭১ রানে। এই সিরিজেই ৪৫ রানে অলআউটের লজ্জায় ডুবেছিল স্বাগতিকরা!

রোববার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ড তুলে নেয় ৮ উইকেটের অনায়াস জয়। এই সাফল্যে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করল ইংলিশরা।

সেন্ট কিটসের এই মাঠেই আগের ম্যাচে মাত্র ৪৫ রানে অলআউটের পর এবারও প্রতিরোধ গড়তে পারল না ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে শেষ মাত্র ৭১ রানে। জবাবে হেসেখেলেই জয় তুলে নেয় ইংল্যান্ড ৫৭ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে। বলের হিসাবে এটি ইংল্যান্ডের রেকর্ড ব্যবধানের জয়। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বল হাতে রেখেই জিতেছিল দলটি। ৩ ওভারে মাত্র ৭ রানে ৪ উইকেট নেন ডেভিড উইলি। সমান ওভারে ৯ রানে ৩ উইকেট নিয়েছেন মার্ক উড।

ক্যারিবীয় ব্যাটসম্যানদের উইকেট পতনের মিছিল শুরু হয় প্রথম বলেই। অবশ্য টস জিতে ব্যাটিংয়ে নামাটাই যেন ভুল ছিল। ওপেনার শাই হোপকে দিয়ে শুরু। এরপর তাঁকে অনুসরণ করেন শিমরন হেটমায়ার। উইন্ডিজ ব্যাটসম্যানদের উইকেট পতনের মিছিল শুরু হয় প্রথম বলেই। জন ক্যাম্পবেল ও ড্যারেন ব্রাভো চটজলদি ফিরলে পুরনো শঙ্কা জাগে। এবার কি ৪৫ রান টপকাতে পারবে উইন্ডিজ? সেই রান অবশ্য পেরিয়ে যেতে পেরেছে স্বাগতিকরা।

জবাবে সেই সংগ্রহটা ইংল্যান্ড টপকে যায় অনায়াসে। অ্যালেক্স হেলস ১৩ বলে ২০ রান করেন। জনি বেয়ারস্টো ৩১ বলে করেন ৩৭।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!