• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘৪৫০ মুক্তিযোদ্ধা আমার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন’


বাবুল হৃদয় জানুয়ারি ১৪, ২০১৯, ০৫:৫৩ পিএম
‘৪৫০ মুক্তিযোদ্ধা আমার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন’

শাহনূর

বাবুল হৃদয়: চলচ্চিত্রের জনপ্রিয় মুখ শাহনূর। ২০০০ সালে চিত্রনায়ক রুবেলের বিপরীতে ‘জিদ্দি সন্তান’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক। এপর্ন্ত  তার অভিনীত ৬০টি সিনেমায় কাজ করেছেন। মান্না, শাকিব খান, রিয়াজ, রুবেলসহ জনপ্রিয় নায়কের বিপরীতে অভিনয় করেছেন তিনি। বড় পর্দায় অভিনয়ের পাশাপাশি এ পর্যন্ত ৩০০টির মতো নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন। এবার মাঠে নেমেছেন সংরক্ষিত নারী আসনের সাংসদ হিসেবে দলীয় মনোনয়ন পেতে। তিনি নড়াইলের মনোনয়ন প্রত্যাশী। দলীয় মনোনয়ন ও অভিনয়সহ নানা বিষয় নিয়ে কথা বলেছেন সোনালীনিউজের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন বাবুল হৃদয়

সোনালীনিউজ: কেমন আছেন, এখন ব্যস্ততা কি নিয়ে?

শাহনূর: আপনাদের দোয়ায় ভালো আছি। ব্যস্ততা বলতে সংরক্ষিত নারী আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বিক্রি শুরু হচ্ছে আগামীকাল। আমি সংরক্ষিত নারী আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র প্রথমদিনই কিনবো। এটা নিয়ে একটু ব্যস্ত। সবাই আমার জন্য দোয়া করবেন।

সোনালীনিউজ: দলীয় মনোনয়ন পেতে আপনি বা আপনার পরিবারের কোন অবদান রয়েছে?

শাহনূর: অবশ্যই রয়েছে। আমাদের পরিবারের সবাই আগা-গোড়ায় আওয়ামীলীগের লোক। আমার আপন পাঁচ চাচা মুক্তিযোদ্ধা। দেশের জন্য তারা লড়াই করেছেন। নড়াইলের সবাই এটা জানে আমি তাদেরই ভাতিজি। এছাড়া আওয়ামীলীগের নানা সংগঠনের হয়ে আমিও দীর্ঘদিন ধরে মানব সেবার কাজ করে যাচ্ছি। স্থানীয় স্কুল, মসজিদ, কালভার্ট, রাস্তা গড়ে তুলতে আর্থিক সহযোগিতাও করছি। নিজের টাকা খরচ করে নির্বাচনের সময় জেয়ে জেলায় প্রচারনায় অংশনিয়েছি। অনেক তারকাদের গাড়ি-বাড়ির অভাব নেই অথচ ঢাকায় আমার একটি ফ্লাটও নেই। যা রোজগার করেছি সমাজের মানুষের পেছেনে খরচ করেছি। নিজের লাভের কথা ভেবে কাজ করিনি। আমি বুদ্ধি প্রতিবন্ধী, ভেজাল বিরোধী, মাদকসহ নানা সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সামাজিক কাজ করে যাচ্ছি ২২ বছর যাবত।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড নিয়ে কাজ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হলেন মাদার অফ হিউম্যানেটি। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটি আমি আছি। জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্যরা গানটি প্রতিটি জেলায় থানায় বাজিয়েছে। আমরি জাতয়ি নির্বাচনের জন্য আমার মূল প্রফেশন অভিনয়ে আমি দুই মাস যাবত কাজ বন্ধ রেখেছি । আমি অবশ্য নমিনেশন পেতে এগুলো করিনি।

সোনালীনিউজ: নারী আসনে দলীয় মনোনয়ন পেতে আপনার প্রত্যাশা কেমন?

শাহনূর: আমি যে সমাজের জন্য কাজ করছি এটা আমার আত্নার শান্তির জন্য। দলের জন্য যা করেছি ভালোবাসা থেকে করেছি।  সমাজের সেবা করাটা আমার মনের খোরাক।  নড়াইলবাশী আমাকে ভালোবাসে। তাদের ডাকে সারা দিয়ে আমি মনোনয়নপত্র তুলবো। আরো আনন্দের বিষয় নড়াইলের ৪৫০ জন মুক্তিযোদ্ধা আমার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেছে। এলাকার আওয়ামীলিগের সকল শ্রেনীর নেতা ওকর্রা আমার পক্ষে রয়েছেন। আমাদের প্রধানমন্ত্রি শেখ হাসিনা সৎ, নীতিবান, ন্যয়নিষ্ঠ, বিবেকবান তারও াবজার্শন রয়েছে। আমার বিশ্বাস যিনি যোগ্য মনে করবেন তাকে বেঁছে নেবেন। আমাকে যোগ্য মনে করলে আমি নমিনেশন পাবো।

সোনালীনিউজ: ‘ইন্দুবালা’ নিয়ে বলেন?

শাহনূর: ‘ইন্দুবালা’র শুটিং শেষ হয়েছে। এখন সম্পাদনার টেবিলে রয়েছে। সিনেমা খুব চ্যালেঞ্জিং একটি চরিত্র করছি আমি। আর একটু চ্যালেঞ্জিং চরিত্রে নিজেকে উপস্থাপন করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সত্যি বলতে কি শুক্লা চরিত্র আমাকে ভীষন মুগ্ধ করেছে। যে কারনে পুরো গল্পটি শুনে ইন্দুবালায় কাজ করতে আগ্রহী হয়ে উঠেছি। শুক্লা চরিত্রটিতে কাজ করতে নিজেকে প্রস্তুত করেছি অনেক কষ্টে। আমার বিশ্বাস অভিনয় দিয়ে শুক্লাকে প্রাণবন্ত একটি চরিত্রে দর্ক দেখতে পাবে। খুব শিগগিরই পরিচালক জানাবেন মুক্তির তারিখ।

সোনালীনিউজ: নতুন কাজ নিয়ে বলেন?
শাহনূর: ‘বেলা-অবেলা’, ‘পদ্ম পুরান’সহ নতুন তিনটি সিনেমার কাজ শেষের দিকে।

সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!