• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৫০ দিনে ১২ কেজি ওজন কমালেন মোহাম্মদ আশরাফুল


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৮, ২০২০, ০২:৫৬ পিএম
৫০ দিনে ১২ কেজি ওজন কমালেন মোহাম্মদ আশরাফুল

ঢাকা: যাকে বাংলাদেশ ক্রিকেটের আশার ফুল বলা হতো। এক সময়ের নক্ষত্র মোহাম্মদ আশরাফুল এখন দলে বাইরে। গেল নভেম্বরে বিপিএলের নিলামে কোনো দল পাননি। বিপিএল না খেলতে পারার হতাশা ফেলে সময়টা অন্যভাবে কাজে লাগিয়েছেন আশরাফুল। 

নিজেকে তৈরি করেছেন নতুন উদ্যমে। গত দেড় মাসে আশরাফুলের রুটিন ছিল একটাই। সকালে রাজধানীর আফতাবনগরে দুই ঘণ্টার ব্যাটিং অনুশীলন। সন্ধ্যায় ধানমন্ডির একটি জিমনেসিয়ামে দেড় ঘণ্টা ফিটনেস নিয়ে কাজ করা। ফলে ৫০ দিনে ওজন কমিয়েছেন ১২ কেজি! নভেম্বরের ২ তারিখ থেকে শুরু করছিলেন ফিটনেস নিয়ে কাজ। 

ওজন ৭৩ কেজি থেকে সেটি এখন নেমে এসেছে ৬১ কেজিতে। শরীর ঝরঝরে হওয়ার সুফল পেয়েছেন। পরশু বিসিএলের বিপ টেস্টে পেয়েছেন ১১.১১, যে পরীক্ষায় উত্তীর্ণ হতে ১০.৫ পেলেই চলত। কাল বিসিএলের ড্রাফট থেকে আশরাফুলকে নিয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। ওজন কমাতে ৩৫ বছর বয়সে হাড়ভাঙা খাটুনিই শুধু নয়, খাদ্যাভ্যাসেও এনেছেন অনেক পরিবর্তন।

এ বিষয়ে তিনি বলেন, ‘৫০ দিন ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলাম। সবজি, মাছ, সালাদের ওপর চলেছি। এ ৫০ দিনের মধ্যে সাত–আট দিন অল্প ভাত খেয়েছি। আমার যে উচ্চতা (৫ ফুট ৩ ইঞ্চি), এটা একটা সুবিধা। ক্যারিয়ারের শুরু থেকেই ফিটনেস একেবারে খারাপ ছিল না। মাঝে ফিটনেস নিয়ে কোনো কাজ করিনি, এ কারণে একটু মুটিয়ে গিয়েছিলাম।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!