• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মসজিদে বিস্ফোরণ

৫০ লাখ টাকা ক্ষতিপূরণের রিট হাইকোর্টের কার্যতালিকায়


আদলত প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০২০, ০৩:১১ পিএম
৫০ লাখ টাকা ক্ষতিপূরণের রিট হাইকোর্টের কার্যতালিকায়

ঢাকা : নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে হতাহতদের পরিবারের জন্য ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে।

রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার গণমাধ্যমে জানান, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিষয়টি শুনানির জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের তালিকায় এসেছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) বিস্ফোরণে হতাহতদের প্রত্যেকের পরিবারের জন্য ৫০ লাখ ক্ষতিপূরণ চেয়ে এ রিট করা হয়।

রিটে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়। সেইসঙ্গে এই ঘটনায় কার অবহেলা, কার কী ভুল বা কী দায় তা নিরূপণের নির্দেশনা চাওয়া হয়।

রিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের মেয়র, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও এমপিসহ সংশ্লিষ্ট সাতজনকে বিবাদী করা হয়েছে।

গেল শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন অন্তত ৫০ জন মুসল্লি। ওই দিন রাতেই গুরুতর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আশঙ্কাজনক অবস্থায় আছেন চিকিৎসাধীন দগ্ধ আরও ৯ জন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!