• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৬ জেলেকে ছেলেধরা সন্দেহে গণপিটুনি


জেলা প্রতিনিধি জুলাই ২১, ২০১৯, ০৫:৩২ পিএম
৬ জেলেকে ছেলেধরা সন্দেহে গণপিটুনি

নওগাঁ: এবার ছেলেধরা সন্দেহে নওগাঁয় ছয় জেলেকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। 

রবিবার (২১ জুলাই) সকালে নওগাঁর মান্দা উপজেলার কুসুম্বা ইউনিয়নের বুড়িদহ এলাকায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে স্থানীয় একটি পুকুর মালিক রনজিত কুমার জানান, পুকুরে ছোটমাছ ধরার জন্য ছয় জেলেকে তিনি নিয়ে আসেন। কথা ছিল পুকুর মালিক নেবেন মাছের ৭০ ভাগ এবং জেলেরা পাবেন ৩০ ভাগ। রোববার ভোর থেকে জেলেরা পুকুরে মাছ ধরছিলেন। মাছ ধরার সময় তিনটি বড় মাছ তারা গোপনে বস্তার মধ্যে রেখে দেন। পরে পুকুর মালিক বিষয়টি বুঝতে পেরে বস্তা দেখতে চাইলে জেলেরা রাজি হচ্ছিলেন না। এক সময় তারা দৌড় দিয়ে পালানোর চেষ্টা করেন। এতেই ঘটে বিপত্তি। গ্রামের লোকজন ছেলেধরা বলে তাদের ধাওয়া দিয়ে গণপিটুনি দেয়।

তিনি বলেন, তারা প্রকৃত জেলে। মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে থাকেন। ভুল বুঝাবুঝি হওয়ায় এলাকাবাসী তাদের ছেলেধরা সন্দেহে গণপিটুনি দেয়। পরে থানা পুলিশ গ্রামবাসীর হাত থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

এবিষয়ে গণপিটুনির শিকার মৎসজীবী সাইফুল ইসলাম বলেন, মাছ ধরে বস্তায় করে বাজারে যাচ্ছিলাম। তখন গ্রামের লোকজন হঠাৎ ছেলেধরা বলে আমাদের গণপিটুনি দিতে থাকে।

বিষয়টি নিয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, সঠিক সময়ে স্থানীয় একজনের কাছ থেকে খবর পেয়েছিলেন বলেই তাদের অক্ষত অবস্থায় উদ্ধার সম্ভব হয়েছে। মূলত গুজব থেকে এসব সমস্যার সৃষ্টি হচ্ছে। এ ধরনের গুজব থেকে মানুষকে সচেতন থাকতে হবে। কখনো এ ধরনের সমস্যার সৃষ্টি হলে পুলিশে খবর দেওয়ার জন্য বলা হচ্ছে। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!