• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৬৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৩, ২০১৯, ০৮:১৬ পিএম
৬৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড

ঢাকা : অস্ট্রেলিয়ার ১৭৯ রানে অলআউট হওয়ার পর মনে করা হয়েছিল ইংল্যান্ড প্রথম ইনিংসে বড়সড় লিডই পেতে যাচ্ছে। কিন্তু হলো উল্টো। ইংল্যান্ড গুটিয়ে গেল মাত্র ৬৭ রানে। অস্ট্রেলিয়া পেল ১১২ রানের লিড। ইংল্যান্ড মাত্র ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে হেডিংলি টেস্টের দ্বিতীয় দিনের লাঞ্চটা বড় অস্বস্তিতে সারল। লাঞ্চ বিরতির পর চার ওভারে নেই শেষ চার উইকেট! জোফরা আর্চারের ৬ উইকেটের জবাব জশ হ্যাজেলউড দিলেন ৩০ রানে ৫ উইকেট নিয়ে।

ইংল্যান্ডের মূল সর্বনাশটা করেছেন হ্যাজেলউড। হ্যাজেলউডই প্রথম জোড়া ধাক্কায় ফিরিয়েছেন জেসন রয় ও জো রুটকে। মাঝখানে প্যাট কামিন্স ফেরালেন ররি বার্নসকে। এরপর প্যাটিনসনের জোড়া আঘাতে ফিরলেন বেন স্টোকস ও জো ডেনলি। ৫ উইকেট নেই, রান মোটে ৪৫! স্কোর ওখানে আটকে থাকতেই হ্যাজেলউডের তৃতীয় শিকার জনি বেয়ারস্টো।

সেই ৪৫-এর সঙ্গে আরও ৯ রান যোগ করে লাঞ্চ বিরতিতে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু লাঞ্চের পর প্রথম বলেই ক্রিস ওকস ফিরলেন। পরের ওভারের প্রথম বলে ফিরলেন বাটলার। এর পরের ওভারে আর্চার, তার পরের ওভারে জ্যাক লিচ। টানা চার ওভারে চার উইকেট হারিয়ে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ!

এই টেস্ট পেসারদের টেস্ট। ২০ উইকেটের সবগুলো পেসারদের। বৃহস্পতিবার আর্চার একাই নিয়েছেন ৬ উইকেট। জোফরার জবাব হয়ে এলেন জশ। কামিন্সের ৩ আর প্যাটিনসনের উইকেট ২টি। জো ডেনলি (১২) ছাড়া ইংলিশদের কেউ দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেনি নিজের রান।

এ প্রতিবেদন লেখার সময় অস্ট্রেলিয়া ৩০ রানে ১ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। স্টুয়ার্ট ব্রডের বলে শূন্য রানে এলবিডব্লু হয়ে গেছেন ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস ১৩ ও উসমান খাজা ১১ রান নিয়ে ব্যাট করছেন। অস্ট্রেলিয়ার লিড দাঁড়িয়েছে ১১২ রানের।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!