• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
দীপন হত্যা মামলা

৮ জনের বিরুদ্ধে চার্জশিট তৈরি


আদালত প্রতিবেদক অক্টোবর ৩১, ২০১৮, ০৯:৪৫ পিএম
৮ জনের বিরুদ্ধে চার্জশিট তৈরি

ঢাকা : জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ৮ সদস্যকে অভিযুক্ত করে অভিযোগপত্র অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর পুলিশ কার্যালয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এই তথ্য জানান।

মনিরুল ইসলাম জানান, ‘অভিযুক্তদের মধ্যে ৬ জনকে গোয়েন্দা বিভাগ গ্রেপ্তার করেছে এবং তারা প্রত্যেকেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩১ অক্টোবর বিকালে ঢাকার শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করা হয়। সেদিনই লালমাটিয়ায় আরেক প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের কার্যালয়ে ঢুকে এর মালিক আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে কুপিয়ে আহত করা হয়।

ওই দুই প্রকাশন থেকেই বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের বই প্রকাশিত হতো। ওই বছর অভিজিৎ রায়কেও একইভাবে খুন হন। একই দিনে, দুই প্রকাশকের ওপর হামলার পেছনে আনসারুল্লাহ বাংলাটিমের ওপর সন্দেহ পুলিশের। এর আগে অভিজিৎ রায়সহ ব্লগার হত্যার তদন্তেও ওই জঙ্গি সংগঠনিট নাম উঠে আসে।

দীপন হত্যার ঘটনায় শাহবাগ থানায় তার স্ত্রী ডা. রাজিয়া রহমানের করা মামলায় সংগঠনিটর তিন সদস্য গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!