• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৮০ মিনিটে বাংলাদেশের পয়েন্টে ভাগ বসাল থাইল্যান্ড


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৮, ০৬:৫৫ পিএম
৮০ মিনিটে বাংলাদেশের পয়েন্টে ভাগ বসাল থাইল্যান্ড

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: এশিয়ান গেমস ফুটবলে উজবেকিস্তানের বিপক্ষে সূচনাটা ভাল করতে না পালেও দ্বিতীয় ম্যাচে পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৬ আগস্ট) ইন্দোনেশিয়ার পাকানসারি স্টেডিয়ামে থাইল্যান্ডের বিপক্ষে ৮০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেছে লাল সবুজের জার্সিধারীরা। ফলে এক পয়েন্ট অর্জন করেছে জেমি ডের শিষ্যরা।  

এদিন ম্যাচের শুরতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ দল। অস্টম মিনিটে থাই গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মাহবুবুর রহমান সুফিল। ১৫ মিনিটে আবারও সুযোগ পান সুফিল। কিন্তু তার দুর্বল শট থাইল্যান্ডের এক ডিফেন্ডারের শরীরে লাগে।  

২০ মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে হেড নেওয়ার আগেই গোলরক্ষক বল বিপদমুক্ত করেন। ৩৭ মিনিটে ডান দিক দিয়ে ঢুকে বিপলু আহমেদ যে ক্রস নিয়েছিলেন তা হাত দিয়ে ঠেকান থাইল্যান্ডের গোলরক্ষক। বল সুফিলের সামনে পড়লে তিনি ডান পায়ে দূর্বল শট নিয়ে ভালো একটি সুযোগ নষ্ট করে দেন। ফলে প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য থেকে।  

অবশেষে দ্বিতীয়ার্ধে আক্ষেপ ঘোচে বাংলাদেশের। ৫২ মিনিটে বিশ্বনাথের লম্বা থ্রোতে ব্যাক হেড করেন তপু বর্মণ। বলে লাফিয়ে ওঠেন সাদ। কিন্তু সাদ বল পাননি। বল গিয়ে পড়ে অরক্ষিত সেই সুফিলের পায়ে। আলতো ছোঁয়ায় থাইল্যান্ডের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বল জালে পাঠান সুফিল। এক গোলের লিড নিয়ে খানিকটা রক্ষনাত্বক হয়ে পড়ে বাংলাদেশ।

সেই সুযোগে কিছুটা গুছিয়ে আক্রমণ করতে থাকে থাইল্যান্ড। সফলও হয় তারা। ৮০ মিনিটে বদলি খেলোয়াড় চাইডেড সুপাচাইয়ের গোলে ম্যাচে সমতা ফেরায় থাইল্যান্ড। ডিবক্সের ভেতরে অঅসা  ক্রসটা ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ফলে ১-১ গোলে ড্রয়ে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়ে লাল সবুজের দলকে।  

আগামী রোববার (১৯ আগস্ট) গ্রুপের শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!