• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

৯৪ নম্বর গোল করে নতুন ইতিহাসের দিকে ছুটছেন রোনালদো


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১২, ২০১৯, ০৫:২৫ পিএম
৯৪ নম্বর গোল করে নতুন ইতিহাসের দিকে ছুটছেন রোনালদো

ঢাকা: ক্লাব কিংবা নিজ দেশ পর্তুগাল যেখানেই খেলুন না কেন ক্রিস্টিয়ানো রোনালদো গোলের নেশা রয়েছে সবখানেই। পর্তুগালের জার্সিতে টানা তৃতীয় ম্যাচে প্রতিপক্ষের জালের ঠিকানা খুঁজে পেলেন সিআর সেভেন। সবশেষ তিন ম্যাচে এই নিয়ে ছয় গোল করলেন জুভেন্টাস তারকা। তার লক্ষ্যভেদের রাতে উয়েফা ইউরো ২০২০ এর বাছাই পর্বের ম্যাচে অনায়াস জয় পেল পর্তুগালও।

ঘরের মাঠে লিসবনে শুক্রবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে লুক্সেমবার্গকে ৩-০ গোলে হারিয়েছে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। চলতি বাছাইয়ে পাঁচ ম্যাচ খেলে অপরাজিত তারা। প্রথম দুই ম্যাচে ড্রয়ের পর শেষ তিনটিতে টানা জিতেছে দলটি। ১১ পয়েন্ট নিয়ে পর্তুগাল রয়েছে গ্রুপের দুই নম্বরে। এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউক্রেন।

একপেশে ম্যাচে ফিফা র‍্যাংকিংয়ের ৯৩তম দল লুক্সেমবার্গ পাত্তা পায়নি তাদের চেয়ে ৮৮ ধাপ এগিয়ে থাকা পর্তুগালের কাছে। বল দখলের পাশাপাশি আক্রমণেও একক আধিপত্য ছিল পর্তুগিজদের। ৬১ শতাংশ বল দখলে রাখে তারা। আর মোট ২২টি শট নেয় ফার্নান্দো সান্তোসের শিষ্যরা যার দশটি ছিল গোলমুখে।

ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার বার্নার্দো সিলভার গোলে ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির পর ৬৫তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ডি-বক্সের ভেতর থেকে চিপ শটে প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। ৮৯তম মিনিটে গনসালো গেদেস স্কোরলাইন ৩-০ করেন।

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর পর্তুগালের জার্সিতে গোলসংখ্যা বেড়ে হয়েছে ৯৪টি। তিনি ম্যাচ খেলেছেন ১৬১টি। আগের ম্যাচে লিথুয়ানিয়ার বিপক্ষে একাই চার গোল করেছিলেন তিনি। তার আগে সার্বিয়ার বিপক্ষেও গোল পেয়েছিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!