• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৯৫টি প্রতিশ্রুতি দিয়ে তাবিথ আউয়ালের ইশতেহার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০২০, ০১:০৩ পিএম
৯৫টি প্রতিশ্রুতি দিয়ে তাবিথ আউয়ালের ইশতেহার

ঢাকা : মশা নিধন ও নগর প্রশাসন ক‌রে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রীকরণ করাসহ ১৯ দফায় ৯৫ প্রতিশ্রুতি দিয়ে ইশ‌তেহার ঘোষণা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

সোমবার (২৭ জানুয়ারি) গুলশা‌নে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে তিনি ইশ‌তেহা‌র ঘোষণা করেন।

তা‌বিথ আউয়াল ব‌লেন, ঢাকা সি‌টি‌তে মশার উপদ্রপ এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়রেরা মশা নিধ‌নে ব্যর্থ হ‌য়ে‌ছেন। আমি নির্বা‌চিত হ‌লে বছরব্যাপী মশা নিধ‌নে কার্যক্রম ব্যবস্থা গ্রহণ কর‌বো। এছাড়া যানজট নিরস‌নে কাজ কর‌বো। বায়ুদূষণ রো‌ধে কার্যকর উদ্যোগ নেব।

বিএনপির মেয়র প্রার্থী এ সময় ঢাকা শহরের পরিচ্ছন্নতার উপর জোর দিয়ে বলেন, 'বাড়ি-ঘর, অফিস, হাসপাতালগুলো থেকে বর্জ্য বিভিন্ন পর্যায়ে ভাগ করে সরিয়ে নেয়া। যে সকল বর্জ্য রিসাইকেল করা যাবে, আমারা প্রত্যেকটা এলাকাতে রিসাইকেল সেন্টার গড়ে তুলো বর্জ্যগুলো সেখানে পাঠিয়ে দিব।'

তিনি বলেন, নগর প্রশাসন ক‌রে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রীকরণ করা হ‌বে। নগর সরকার ক‌রে মানু‌ষের নিরাপত্তা নি‌শ্চিত করা হ‌বে।

তাবিথ আওয়াল আরও বলেন, ঢাকাবাসীর সাথে কথা বলেই ইশতেহার তৈরি করা হয়েছে। জনগনকে সাথে নিয়ে প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি। জনগনের ভোটে নির্বাচিত হয়ে অবশ্যই দুর্নীতির বিরুদ্ধে কাজ করার আশা জানান তিনি।

‌তাবিথ আউয়ালের প্রতিশ্রুতির মধ্যে আরও যেসব বিষয় রয়েছে সেগুলো হলো- দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি অপরাধ দমন ও বিনোদন, আবাসন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!