• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‌শনিবার বাতিল হোক সরকারি ছুটি


নিউজ ডেস্ক ডিসেম্বর ১৫, ২০১৯, ০২:৩৫ পিএম
‌শনিবার বাতিল হোক সরকারি ছুটি

ঢাকা : সপ্তাহে দুইদিন সরকারি ছুটির কারণে ঝিমিয়ে পড়েছে গোটাদেশ। বিপর্যস্ত দেশের অর্থনীতি। সরকারি অফিসের যাবতীয় কর্মকাণ্ড বন্ধ থাকায়, প্রাইভেট সেক্টরের সিংহভাগ কার্যক্রম চালু থাকলেও তাতে কোন লাভ হচ্ছে না।

এদিকে শুক্র ও শনিবার সরকারি ছুটির কারণে সপ্তাহে চারটি দিন নষ্ট হচ্ছে। পেশাগত কাজে দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি অফিস মনিটরিংয়ে আমার অভিজ্ঞতায় দেখলাম, ২ দিনের সরকারি ছু্টির কারণে সপ্তাহের ৪টি দিন নষ্ট হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে বাড়ি যাবার প্রস্তুতি আর দুপুরের পর লাপাত্তা, আবার শুক্র ও শনিবার মহা আরামে কাটিয়ে রোববারও অর্ধদিবস পার করে অফিসে যাবার পর কাজে আর মন বসে না সরকারি চাকুরেদের।

প্রধানমন্ত্রী আপনি বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিচ্ছেন তা প্রশংসার দাবীদার। কিন্তু আপনার সরকারি চাকুরেরা যে মহা আরামের মধ্যে দিনযাপন করছে তা আপনার উন্নয়নের অন্তরায়।

দেশের প্রায় প্রতিটি সরকারি সেক্টর লোকসানে ডুবে গেছে। কাজ কর্ম আর জবাবদিহি না থাকায় সরকারি কর্মচারীরা বেপরোয়া। দেশকে এগিয়ে নিতে প্রাইভেট সেক্টর প্রাণপণে লড়ে গেলেও সরকারি অফিসে এসে বাধাগ্রস্ত হচ্ছে উন্নয়নের চাকা। তাই আপাতত শনিবার সরকারি ছুটি বাতিল করুন। এমত আমার একার নয় দেশের সিংহভাগ জনতার। সূত্র : শাহাদাত হোসাইন, ফেসবুক থেকে সংগৃহীত

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!