• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা


আন্তর্জাতিক ডেস্ক মে ১৮, ২০২৪, ০৯:১৩ পিএম
মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা

ঢাকা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, ভারতের বিরোধী দলীয় জোটের নাম ‘ইন্ডিয়া’ আমারই দেওয়া। আমরা জোট গঠন করায় মোদি বাবু সংবিধান থেকে ইন্ডিয়া নামটাই তুলে দিলেন। আর আগামী দিনে তার দল ক্ষমতায় গেলে দেশের সংবিধানটাই থাকবে না।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের পঞ্চম দফা ভোটগ্রহণ সোমবার (২০ মে)। এরই মধ্যে এই দফার প্রচার শেষে হয়ে ষষ্ঠ দফার প্রচার শুরু হয়েছে। ২৫ মে ষষ্ঠ দফার ভোটগ্রহণ হবে। শনিবার (১৮ মে) পশ্চিমবঙ্গের আরামবাগ আসনের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মিতালী বাগের সমর্থনে কামারপুকুরের জনসভা থেকে এমন মন্তব্য করেন মমতা।

জনসভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় কিন্তু কোনো জোট নেই। কংগ্রেস, সিপিএম, বিজেপির মহাজোট আছে। আর আমরা আছি ইন্ডিয়া জোটে। এই জোট ক্ষমতায় এলেই ইনকাম ট্যাক্স, সিবিআই ও ইডি’র মতো কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে যে অত্যাচার হচ্ছে, তা বন্ধ করা হবে।

তিনি আরও বলেন, আগামী দিনে ইন্ডিয়া জোট ক্ষমতায় আসছে ও আমরা যদি এই জোটকে ক্ষমতায় আনতে পারি, তাহলে আমরা এনআরসি, সিএএ, ইউনিফর্ম সিভিল কোড তুলে দেবো। আমরা ইনকাম ট্যাক্স, ইডি, সিবিআইয়ের অত্যাচার বন্ধ করে দেবো ও ১০০ দিনের কাজ থেকে শুরু করে সবাইকে পাকা বাড়ি করে দেবো।

লোকসভা নির্বাচনের চতুর্থ দফা ভোটে বিজেপি হেরে গেছে দাবি তুলে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি এরই মধ্যে হেরে বসে আছে। এখন গায়ের জোরে বলছে, এবার ৪০০ আসনে জিতবে তারা। পরে আবার বলেছে, এতো হবে না। আসলে এবার বিজেপি দুইশও পার করতে পারবে না।

‘এবার এপাশ-ওপাশ ধপাশ হবে। মোদী এবার আসবেন না। সংবিধান ভেঙে দেওয়া, মানুষের উপর অত্যাচার, ধর্মীয় বিভেদ সৃষ্টি করায় এই লোকটাকে আর কেউ বিশ্বাস করে না। তাই এবার ইন্ডিয়া জোটের সরকারই কেন্দ্রের ক্ষমতায় আসছে।’

নির্বাচনের মধ্যেই হেরে যাওয়ার ভয়ে বিজেপি দেশে সহিংসতা ঘটাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে মমতা বলেন, মোদী বাবু বলছেন, বাঙালিরা তার সঙ্গে আছে। কেউ নেই, বাঙালিরা কেউ তাকে পছন্দ করে না। এমনও হতে পারে, মন্দির থেকে দেবতা সরিয়ে দিয়ে হিন্দু-মুসলমানদের মধ্যে একটা গ্যাঞ্জাম লাগিয়ে দিলো বিজেপি।

এই কয়েক দিনে তারা অনেক কিছু বলে দাঙ্গা লাগানোর চেষ্টা করবে। দয়া করে কেউ দাঙ্গায় যাবেন না, মাথা গরম করবেন না, শান্তিতে ভোট দেবেন।’

প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিজেপি সবকিছুতে ব্যর্থ হওয়ার পর, মন্দির থেকে দেবতার মূর্তি সরিয়ে দিয়ে একটা সহিংসতা ঘটাতে পারে। কোথাও যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সেই দায়িত্ব প্রসাশনকে নিতে হবে। 

এআর

Wordbridge School
Link copied!