স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

  • জামালপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৭:২৫ পিএম
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুর: জামালপুরের মেলান্দহে স্ত্রী হত্যার দায়ে মিনাল হক (৫২) নামে একজনকে যাবজ্জীবনসহ অতিরিক্ত আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র দায়রা জজ মো. এহসানুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মিনাল হক জেলার মেলান্দহ উপজেলার কলাবাঁধা (গোকুলেপাড়া) গ্রামের আবুল হকের ছেলে।

মামলা ও আদালত সূত্র জানায়, প্রায় ২৪ বছর আগে মিনাল হকের সাথে একই উপজেলার বীর হাতিজা গ্রামের ময়না শেখের মেয়ে মিনা বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে একটি ছেলে ও একটি মেয়ে জন্মগ্রহণ করে। এদিকে উভয়ের মধ্যে বনিবনা না হওয়ায় মিনাল তার স্ত্রী মিনা বেগমকে তালাক প্রদান করেন। তার কিছুদিন পর উভয়ের পরিবার সালিশ-বৈঠকের মাধ্যমে আপোষ মিমাংসা করলে তারা পুনরায় বিবাহবন্ধনে আবদ্ধ হন এবং নারায়ণগঞ্জে গিয়ে গার্মেন্টসে চাকরি নেন। সেখানে পরিবারের অনুপস্থিতির সুযোগে মিনাল হক তার স্ত্রী মিনা বেগমের ওপর নতুন করে নির্যাতন চালাতে থাকেন। একপর্যায়ে তিনি অন্যত্র আরেকটি বিয়ে করেন।

এদিকে ২০১৭ সালের ৩১ আগস্ট মিনাল হক স্ত্রীকে ঈদুল আজহার ছুটিতে নিজবাড়িতে আসেন। এরপর প্রচার করা হয় যে, তার স্ত্রী মিনা।বাড়ি থেকে পালিয়ে গেছেন। কিন্তু এর দুইদিন পর ৩ সেপ্টেম্বর ২০১৭ কলাবাঁধা উচ্চ বিদ্যালয়ের পশ্চিমপার্শ্বের পুকুরে ছালার মধ্যে বাঁধা অবস্থায় মিনা বেগমের লাশ পাওয়া যায়। এসময় স্ত্রীর হত্যাকারী সন্দেহে মিনাল হককে বেঁধে রাখে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহতের ভাই রাশেদ শেখ বাদী হয়ে নাম উল্লেখ করে ছয়জনসহ অজ্ঞাত আরও ২-৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এমএস

Link copied!