নিম্ন এবং মধ্যবিত্তদের খোঁজ নিতে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ

  • দিনাজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৭, ২০২০, ০৪:৩৭ পিএম
নিম্ন এবং মধ্যবিত্তদের খোঁজ নিতে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ

দিনাজপুর : নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি  নিম্ন এবং মধ্যবিত্ত ব্যাক্তিদের খোঁজ নিয়ে তাদের মধ্যে ত্রাণ বিতরণেরে জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেন। 

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশের ন্যায় দিনাজপুর জেলাতে ব্যাপক জনসমাগম জাতে না ঘটে নিরাপদ দুরুত্ব বজায় রেখে স্বল্প পরিসরে জনসাধারনের প্রয়োজনীয় চলা ফেরা নিশ্চিত করতে প্রশাসনকে দায়িত্ব নিয়ে সার্বক্ষণিক কাজ করতে হবে। তবেই দেশের মানুষকে এই ভয়াবহ করোনা ভাইরাসের আক্রমন থেকে নিরাপদে রাখা সম্ভব হবে। 

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর ১টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসনের কর্মকর্তাদের সম্বয়ে আয়োজিত করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি তার বক্তব্যে এ কথাগুলো বলেন। 

তিনি বৈঠকের শুরুতেই জেলার বর্তমান অবস্থান সম্পর্কে জেলা প্রশাসক মাহমুদুল আলম এবং সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস এর নিকট থেকে সার্বিক তথ্য শ্রবন করেন। এসময় জেলা প্রশাসক গত ২৬ মার্চ থেকে জেলায় সবধরনের চলাচল বন্ধ করে জরুরী মালবাহী যানবাহন ও রোগী পরিবহন এ্যাম্বুলেন্স এবং সরকারী কাজে নিযোজিত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে বলে তিনি জানান। 

সিভিল সার্জন জেলার সন্দেহ ভাজনদের হোম কোয়ারেন্টাইনে রাখা এবং ২ জনকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারন্টেইনে রাখার বিষয় অবগত করেন। জেলা থেকে যে কয়জনের করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে তা নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে বলে অবগত করেন। এখন ৫ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজের মাধ্যমে ঢাকায় প্রেরণ করা হয়েছে। যার রিপোর্টা এখনো পাওয়া যায়নি। জেলায় হোম কোয়ারেন্টাইনে বর্তমানে ৭১ জন রয়েছে বলে জানানো হয়। 

নৌ-পরিবহন মন্ত্রী বৈঠকে জেলার সার্বিক পরিস্থিতি অনুকুলে রাখতে জনসাধারনকে অবাধ চলাফেরা রোধ এবং ঘরে থাকতে উদ্বোদ্ধ করতে কাজ করার পরামর্শ দেন।  নিম্ন এবং মধবিত্ত ব্যাক্তিদের খোঁজ নিয়ে তাদের মধ্যে ত্রাণ বিতরণেরে জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেন। 

বৈঠকে পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কে ডাঃ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মোঃ মাহফুজুল আলম এবং জেলার ১৩টি উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

এর আগে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় বোচাগঞ্জ উপজেলা পরিষদে এবং বেলা সাড়ে ১১টায় বিরল উপজেলা পরিষদে করোনা সংক্রান্ত বিষয় নিযে প্রশাসনের সাথে তিনি বৈঠক করেন। 

সোনালীনিউজ/এএস

Link copied!