‘শুধু জঙ্গি নয়, জঙ্গিবাদকে ধ্বংস করতে হবে’

  • পটুয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৬, ০৯:১৮ পিএম
‘শুধু জঙ্গি নয়, জঙ্গিবাদকে ধ্বংস করতে হবে’

নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, আজ সারাদেশে জঙ্গিরা ধর্মের নামে যে তান্ডব লিলা চালাচ্ছে তা এখন প্রতিরোধের সময় এসেছে। শুধু জঙ্গি নয়, জঙ্গিবাদকে ধ্বংস করতে হবে। এই জঙ্গিরা সমাজের একটি বিষফোড়া, এই বিষফোড়াকে কেটে বাদ দিতে হবে।

শনিবার (১৩ আগষ্ট) পটুয়াখালী জেলার কলাপাড়ায় টিয়াখালী বন্দরের মাঠে বন্দরের অপারেশন কার্যক্রম উদ্বোধন কালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চীফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য নূরে আলম চৌধুরী, সংসদ সদস্য মাহাবুবর রহমান তালুকদার, নৌ-বাহিনীর প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ প্রমূখ।

উন্নয়েরর ধারাবাহিতকায় পায়রা বন্দর বাংলাদেশের অর্থনীতিকে আরো গতিশীল করবে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প পায়রা বন্দর। সে দিন বেশি দূরে নয়, যখন দেশী-বিদেশী জাহাজ ও মানুষের কোলাহলে মুখর হয়ে উঠবে পায়রা বন্দর।

সড়কপথ, নদীপথ ছাড়াও পায়রা বন্দরের সাথে পদ্মা সেতু হয়ে রেলযোগাযোগেরও পরিকল্পনা রয়েছে জানিয়ে নৌমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ সংক্রান্ত একটি বিদেশী সরাসরি বিনিয়োগের প্রস্তাব রেলপথ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মন্ত্রী বলেন, আমরা প্রথম ধাপে বন্দর অপারেশন কার্যক্রমের সঙ্গে সঙ্গে দীর্ঘ ও মধ্য মেয়াদী পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছি। পটুয়াখালী, কলাপাড়া, বরগুনা, খেপুপাড়াসহ বিভিন্ন এলাকায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ-পরিবহন মন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পায়রা বন্দরের পণ্য খালাসের উদ্বোধন করেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!