নড়াইলে প্রতিপক্ষের ভয়ে অবরুদ্ধ পরিবার

  • নড়াইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৭:২০ পিএম
নড়াইলে প্রতিপক্ষের ভয়ে অবরুদ্ধ পরিবার

ছবি প্রতিনিধি

নড়াইল: নড়াইলে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের ময়েনখোলা গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ময়েনখোলা গ্রামের মো. শহীদুল্লাহ শেখ এবং অভিযুক্ত একই গ্রামের মুরাদ শেখ।

ভুক্তভোগী শহীদুল্লাহ ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করে জানান, আনুমানিক প্রায় ২০ বছর আগে ময়েনখোলা গ্রামের শহিদুল্লাহ শেখ ওরফে শহীদ তার নিজ জমিতে অল্প কিছুদিন থাকার জন্য একই গ্রামের আজিবর শেখকে বসবাস করার অনুমতি দেয়। কিন্তু দীর্ঘদিন পার হলেও সেই জমি ছাড়তে রাজি হন না আজিবর শেখ ও তার ছেলে মুরাদ শেখ। শালিস-বৈঠকেও কোন সমাধান না পেয়ে ২০০৯ সালে আদালতে মামলা করেন শহীদ। যা এখনও চলমান। মামলার পর থেকে বিভিন্ন সময়ে শহীদকে হুমকি-ধামকি দেন প্রতিপক্ষ আজিবর শেখরা। একপর্যায়ে আজ সকালে আজিবরের ছেলে মুরাদ শহীদ শেখের বাড়িতে গিয়ে বিরোধপূর্ণ ওই জমি লিখে দিতে বলেন, না হলে ৫ লাখ টাকা দাবি করেন। না দিলে শহীদ ও তার পরিবারের সদস্যদের মারধরের হুমকি দিতে থাকেন এবং একপর্যায়ে শহীদকে মারতে তেড়ে আসেন। এসময় শহীদের মেয়ে প্রতিবাদ করতে এগিয়ে এলে কাকে অসভ্য ভাষায় গালাগাল করেন। বাড়ি থেকে বের হলে দেখে নেয়ার হুমকিও দেন। এমতবস্থায় শহীদ ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছে। ভয়ে তারা নিজ বাড়িতেই অবরুদ্ধ হয়ে আছেন। প্রশাসনের কাছে তারা নিরাপত্তা চেয়েছেন।

এদিকে অভিযুক্ত মুরাদ ও তার পরিবারের সদস্যরা হুমকি-ধামকি ও টাকা দাবিসহ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তৎকালীন সময়ে তাদের কাছে ৫০০ টাকার বিনিময়ে মৌখিকভাবে জমি বিক্রি করেও দীর্ঘদিন ধরে জমি লিখে দিচ্ছে না শহীদ। বরং মিথ্যা অভিযোগ, মিথ্যা মামলা করে হয়রানি করায়।

এ ব্যাপারে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কি সমস্যা আছে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

ওয়াইএ

Link copied!