ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডপ্রাপ্ত সাংবাদিক রানা জামিনে মুক্ত

  • শেরপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৯:২৩ পিএম
ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডপ্রাপ্ত সাংবাদিক রানা জামিনে মুক্ত

শেরপুর: শেরপুরের নকলায় ভ্রাম্যমাণ আদালতে ছয় মাসের কারাদণ্ডপ্রাপ্ত দৈনিক দেশ রূপান্তর পত্রিকার উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানা জামিন পেয়েছেন। জামিনের পর মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি।

আজ বিকেল ৫টায় আপিল আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নাহার উভয় পক্ষের শুনানি শেষে তার অন্তর্বর্তীকালীন জামিনের আদেশ দেন।

আদালতে সাংবাদিক রানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী, সাংবাদিক আব্দুর রহিম বাদল ও রফিকুল ইসলাম আধার। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আরিফুর রহমান সুমন।

উল্লেখ্য, গত ৫ মার্চ দুপুরে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে প্রবেশ করে সিএ শীলা আক্তারকে নাজেহাল, অফিসের গুরুত্বপূর্ণ ফাইল তছনছ এবং উপজেলা পর্যায়ে দাপ্তরিক এক সভায় ইউএনও সাদিয়া উম্মুল বানিনের কর্তব্যরত অবস্থায় কাজে বাধাসহ বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রানাকে আটক করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠান।

রানার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, সাংবাদিক রানা তথ্য অধিকার আইনে একটি প্রকল্পের তথ্য চাইতে গিয়ে ওই পরিস্থিতির শিকার হয়েছেন। ঘটনাটি নিয়ে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

এমএস

Link copied!