শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগের চাঁদা আদায়!

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৭, ১০:২৩ পিএম
শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগের চাঁদা আদায়!

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সদরে ইন্টার্ন শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা ৫০০ টাকা করে চাঁদা আদায় করছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরের পরে সদর উপজেলার মীরকাদিমে পলিটেকটিক ইনস্টিটিউশনে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, তিন মাসের ইন্টার্ন কোর্স শেষ করে সরকারিভাবে ১৩ হাজার টাকা করে সম্মানি দেয়া হয়। শিক্ষকরা ওই সম্মানি থেকে এক হাজার টাকা করে কেটে রেখে দিচ্ছেন। আর ক্লাসরুম থেকে বের হলেই ছাত্রলীগ নেতাকর্মীরা ৫০০ টাকা করে জোর করে আদায় করছেন। তবে কী কারণে ওই টাকা নিচ্ছেন আমরা তা কেউ জানি না।

এ বিষয়ে পলিটেকটিক ইনস্টিটিউশনের ছাত্রলীগ সভাপতি তারিফ হাসান জানান, টাকা নিচ্ছি ঠিকই, কিন্তু জোর করে নেয়া হচ্ছে না। ইন্টার্ন শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের জন্য একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে। তারা শিক্ষার্থীদের কাছ থেকে ৫০০ টাকা করে চেয়ে নিচ্ছে। সেটা জোর করে নয়। তারিফ আরো বলেন, মাত্র ১২ জন শিক্ষার্থী টাকা দিয়েছে।

এ ব্যাপারে পলিটেকটিক ইনস্টিটিউশনের অধ্যক্ষ জহিরুল আলম জানান, শিক্ষার্থীদের ১২ হাজার টাকা। আর ১২ হাজার করেই দেয়া হচ্ছে, ১৩ হাজার নয়। শিক্ষকরা নির্ধারিত একহাজার টাকা করে রাখছে। কিন্তু ছাত্রলীগ নেতারা টাকা নিচ্ছে বা নিচ্ছে না তা আমি জানি না।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!