একদিনে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৩, ২০২৪, ১০:১৬ পিএম
একদিনে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৯ জন রোগী। 

এর আগে গত ১৮ এপ্রিল ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছিল। অর্থাৎ ১৫ দিন পর ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর তথ্য জানা গেল। 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় যে তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের সবাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা।

গত একদিনে আক্রান্ত ৯ ডেঙ্গু রোগীর ৭ জন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর বাইরে বরিশাল বিভাগে দুইজন রোগী ভর্তি হয়েছে। নতুনদের নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৪৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ২৭ জন।

শুক্রবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ১১৬ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি আছেন ৫৪ জন; ঢাকার বাইরে এ সংখ্যা ৬২।

এ বছর জানুয়ারিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১ হাজার ৫৫ জন, যাদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। আর ফেব্রুয়ারিতে হাসপাতালে ভর্তি হয় ৩৩৯ জন, যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। মার্চ মাসে আক্রান্ত হয়েছেন ৩১১ জন; যাদের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। 

এপ্রিল মাসে আক্রান্ত হয়েছেন ৫০৪ জন, যাদের মধ্যে মৃত্যু হয়েছে দুইজনের। মে মাসের প্রথম তিনদিনে ৩৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে তিনজনের।

এআর

Link copied!