চুয়াডাঙ্গায় মা-মেয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

  • চুয়াডাঙ্গা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০১৭, ০৫:৪৮ পিএম
চুয়াডাঙ্গায় মা-মেয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যা মামলায় একমাত্র আসামি মো. লিপুকে (৪২) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানার আদেশ দিয়েছেন আদালত। চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রোকনুজ্জামান মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে জনাকীর্ণ আদালতে এই আদেশ দেন। দণ্ডিত মো. লিপু রেলপাড়ার গোলাম হোসেন মল্লিকের ছেলে।

ঘটনার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ১৬ নভেম্বর সকাল ১০টার দিকে তাঁর ভাই ইয়াকুব হোসেন মালিকের রেলপাড়ার বাসায় ঢুকে ভাড়াটিয়া হাবিবুর রহমানের অন্তঃসত্ত্বা স্ত্রী রিনা আক্তার (৩২) ও ১২ বছর বয়সী মেয়ে আয়েশা খাতুনকে নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে খুন করে। খুন করে পালানোর সময় ওইদিন বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গার পাঁচকপাট নামক স্থানে চলন্ত ট্রেনে ওঠার সময় লিপু পড়ে যায় এবং তার ডান পা ট্রেনে শরীর থেকে কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার উত্তর বারীখাল গ্রামের আব্দুল হাকিম খানের ছেলে চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেটের ব্যবসায়ী হাবিবুর রহমান বাদী হয়ে স্ত্রী ও মেয়ে হত্যার দায়ে ১৬ নভেম্বর রাতেই চুয়াডাঙ্গা সদর থানায় হত্যার অভিযোগ তুলে মো. লিপুকে আসামি করে মামলা দায়ের করেন। ১৭ নভেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ আমিনুল ইসলামের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। সদর থানার এসআই আমীর আব্বাস তদন্ত শেষে ২০১০ সালের ১৬ জানুয়ারি আসামি মো. লিপুর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

রায়ে মামলার বাদী হাবিবুর রহমান সন্তোষ প্রকাশ করেছেন। মামলাটি রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট বেলাল হোসেন এবং আসামি পক্ষে এমএম শাহজাহান মুকুল পরিচালনা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!