পুলিশ বাহিনী বঙ্গবন্ধুর আদর্শে গড়া: আইজিপি

  • দিনাজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৯:৪০ পিএম
পুলিশ বাহিনী বঙ্গবন্ধুর আদর্শে গড়া: আইজিপি

দিনাজপুর: বর্তমান পুলিশ বাহিনী বঙ্গবন্ধুর আদর্শে গড়া এমন মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে গণমুখী পুলিশ বাহিনী গড়ার স্বপ্ন দেখেছিলেন, বর্তমান পুলিশ বাহিনী সেই আদর্শে গড়া।  

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং এই সমাবেশের আয়োজন করে।

আইজিপি বলেন, যারা দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তারাই দেশের ক্ষমতায় বসেছিল; মন্ত্রী হয়েছিল, ধর্মের দোহাই দিয়ে দেশকে সাম্প্রদায়িক জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তাদের সেই ষড়যন্ত্র প্রতিহত করতে গিয়ে ২০১৩ থেকে ২০১৬ সালের মধ্যে তারা পুলিশ বাহিনীর ১৬ জন সদস্যকে হত্যা করেছিল। কিন্তু জনতা ও পুলিশের মিলিত শক্তি ও প্রচেষ্টায় তাদের সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়ে যায়।

দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশের রংপুর অঞ্চলের উপমহাপরিদর্শক খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, কমিউনিটি পুলিশিং জেলা শাখার আহ্বায়ক এ এফ এম শহীদুল ইসলাম খান।

সভা শেষে দিনাজপুরের ১৩টি উপজেলার ১৭৬ মাদক বিক্রেতাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে শপথবাক্য পাঠ করানো হয়। আইজিপি ওই ১৭৬ জনকেই সেলাই মেশিন ও ভ্যানগাড়ি প্রদান করেন। এর আগে সকাল ১০টায় আইজিপি শহীদুল হক ৪ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে পুলহাট পুলিশ ফাঁড়ি ও পুলিশ লাইনসে নবনির্মিত মহিলা পুলিশ ব্যারাক উদ্বোধন করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!