কুমিল্লায় লুট হওয়া চাল গাজীপুরে উদ্ধার

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২২, ২০১৭, ০৫:১৬ পিএম
কুমিল্লায় লুট হওয়া চাল গাজীপুরে উদ্ধার

লুট হওয়া চাল

গাজীপুর: কুমিল্লার বুরিচং উপজেলায় ট্রাক থেকে লুট হওয়া চাল গাজীপুরের কালীগঞ্জ থেকে উদ্ধার করেছে কালীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত।

মঙ্গলবার (২১ মার্চ) গভীর রাতে টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের বাঘারপাড়া এলাকার একটি চালের গোডাউন থেকে থানার সঙ্গীয় ফোর্স নিয়ে এ চাল উদ্ধার করেন তিনি। এ সময় ওই চাল লুট হওয়ার সঙ্গে জড়িত দু’জনকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন, অতিরিক্ত পুলিশ সুপার। আটক ব্যক্তিদের গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

ব্যবসায়ী প্রদীব কুমার সাহা জানান, তিনি কুমিল্লার বুরিচং উপজেলায় পাইকারী চালের একজন বড় ব্যবসায়ী।  চলতি মাসে চাঁপাই নবাবগঞ্জ থেকে তিন ট্রাক চাল আমদানী করেন। মঙ্গলবার (২১ মার্চ) ওই চালের চালান কুমিল্লার বুরিচং থেকে লুট হয়। এ ব্যাপারে ওই দিন রাতেই বুরিচং থানায় একটি মামলা করেন তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. নাজমুল হক, মো. মুজিবুর রহমানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে কালীগঞ্জ পৌর এলাকার বাঘারপাড়া এলাকার একটি চালের গোডাউনে অভিযান চালায়। এ সময় গোডাউনে কুমিল্লার বুরিচং থেকে লুট হওয়া ১২ হাজার ৬শ কেজি চাউল উদ্ধার করা হয়। এর মধ্যে ২৫ কেজি ওজনের ১৮০ বস্তা এবং ৫০ কেজি ওজনের ১৬২ বস্তা। যার আনুমানিক মূল্য প্রায় ৪ লাখ ৮৪ হাজার টাকা।

তিনি আরো জানান, এ সময় ঘটনাস্থল থেকে গোডাউনের মালিক ও ওই মামলার এজাহারভুক্ত আসামি নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে মতিউর রহমান এবং তার সহযোগি কালীগঞ্জ উপজেলার বাঘারপাড়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে সেলিম শাহনেওয়াজ নামে দু’জনকে আটক করে পুলিশ।

বুধবার (২২ মার্চ) দুপুরে আটক ওই ব্যক্তিদের গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!