ঢাকা-মাওয়া মহাসড়কে তীব্র যানজট

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৫, ২০১৭, ১০:০৭ এএম
ঢাকা-মাওয়া মহাসড়কে তীব্র যানজট

মুন্সীগঞ্জ: সৌদি আরবের সঙ্গে হিসেব করলে রাত পোহালেই ঈদ, আর প্রিয় মানুষের সাথে ঈদ আনন্দ উদযাপন করতে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে শিমুলিয়ায়। গতকাল পোশাক শ্রমিকরা কর্মস্থল থেকে ছুটি পেয়ে ছুটছে নাড়ির টানে। রোববার (২৫ জুন) সকাল থেকে শিমুলিয়া ঘাট এলাকায় ৪ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। লঞ্চ, সিবোর্ট এবং ফেরি ঘাট এলাকায় পোশাক শ্রমিকদের উপচে পড়া ভিড় রয়েছে। এছাড়া ঢাকা-মাওয়া মহাসড়কে ৩ কিলোমিটার দীর্ঘ যানবাহনের সৃষ্টি হয়েছে। 

বিআইডব্লিউটিসি এর শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী সকাল সাড়ে ৮টার দিকে জানান, আজ সকাল থেকে এখন পর্যন্ত ৫ শতাধিক যানবাহন পার হয়েছে। ঘাটে এখন ৪ শতাধিক যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে। যাত্রীবাহী বাস এবং প্রাইভেট কারের সংখ্যাই বেশি। এছাড়া পোশাক শ্রমিকদের একটি বাড়তি চাপ শিমুলিয়া ঘাটে রয়েছে। ১৮টি ফেরি শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে চলাচল করছে। 

অন্যদিকে মাওয়া চৌরাস্তা থেকে শিমুলিয়া ঘাট পর্যন্ত ৩ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারির কারণে যানজট সৃষ্টি হয়েছে। রাস্তার দুই পাশে পণ্যবাহী যানবাহন রাখায় এই সমস্যা হয়েছে বলে জানান গিয়াস উদ্দিন পাটোয়ারী। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!