বেসিক ব্যাংকে দুর্নীতি: মাহজাবিনের বিরুদ্ধে মামলা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৮, ০৪:১১ পিএম
বেসিক ব্যাংকে দুর্নীতি: মাহজাবিনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

ঢাকা: বেসিক ব্যাংকের প্রায় তিনশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জাতীয় পার্টির সংসদ সদস্য বেগম মাহজাবিন মোরশেদ এবং তার স্বামী মোরশেদ মুরাদ ইব্রাহিমের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। দুই মামলায় বেসিক ব্যাংকের সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) আরো তিনজনকে আসামি করা হয়েছে। 

বুধবার (১০ জানুয়ারি) নগরীর ডবলমুরিং থানায় মামলা দুটি দায়ের করেছেন ‍দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক সিরাজুল ইসলাম।

বুধবার (১০ জানুয়ারি) চট্টগ্রামের ডাবলমুরিং থানায় মামলাটি করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক প্রতিষ্ঠান আইজি নেভিগেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মাহজাবিন মোরশেদ এবং ক্রিস্টাল স্টিল এন্ড শিপ ব্রেকিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মোরশেদ মুরাদ ইব্রাহিম মামলায় আসামি হয়েছে।  দুজন স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে বেসিক ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন।

সূত্রমতে, আইজি নেভিগেশন লিমিটেডের নামে বেসিক ব্যাংক থেকে ১৪১ কোটি ১ লাখ ৪৬ হাজার ১০৫ টাকা ১১ পয়সা ঋণের অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে এজাহারে। এতে মাহজাবিন মোরশেদের সঙ্গে আসামি হয়েছেন একই প্রতিষ্ঠানের পরিচালক সৈয়দ মোজাফফর আহমেদ এবং বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম।

অপর মামলায় ক্রিস্টাল স্টিল এন্ড শিপ ব্রেকিংয়ের নামে বেসিক ব্যাংক থেকে ১৩৪ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ১৮৫ টাকা ১৭ পয়সা ঋণের অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।  এই মামলায় মোরশেদ মুরাদ ইব্রাহিমের সঙ্গে আসামি হয়েছেন বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাজেদুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!