বিসিসির সংকট নিরসনে হাসনাতের শরণাপন্ন

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৬, ২০১৮, ০৯:১৩ পিএম
বিসিসির সংকট নিরসনে হাসনাতের শরণাপন্ন

বরিশাল: বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবি আদায়ে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রীর সমমর্যাদা) ও স্থানীয় সরকার মন্ত্রানালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র শরণাপন্ন হয়েছেন।

আন্দোলনকারীরা বৃহস্পতিবার (১৫ মার্চ) রাতে নগরীর কালিবাড়ি সড়কস্থ বাসভবনে আবুল হাসানাত আবদুল্লাহর সঙ্গে দেখা করে বেতন-ভাতা বকেয়া থাকার বিষয়টি তাকে অবহিত করেন।

এদিকে রোববার (১৮ মার্চ) থেকে তারা নাগরিক সেবা পানি, বিদ্যুৎ, পরিচ্ছন্নতা বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

আন্দোলনে নেতৃত্বদানকারীদের একজন বিসিসির নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান জানান, আবুল হাসানাত আবদুল্লাহ বরিশালের রাজনৈতিক অভিবাবক। তাছাড়া বিসিসি হলো- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন। তিনি ওই মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তাই বেতনবঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা তাদের কথা বলতে বৃহস্পতিবার (১৫ মার্চ) রাতে হাসানাত আবদুল্লাহর বাসায় যান। তিনি কর্মকর্তা-কর্মচারীদের কথা শুনে বকেয়া বেতন আদায়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

ওই সময়েই তিনি বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন।

প্রধান নির্বাহী মো. ওয়াহেদুজ্জামান বলেন, বৃহস্পতিবার (১৫ মার্চ) রাতে আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ব্যক্তিগত কর্মকর্তা তার মুঠোফোনে কল দিয়ে মন্ত্রীর সালাম জানান। তিনি (ওয়াহেদুজ্জামান) বরিশালের বাইরে রয়েছেন জেনে তাকে বরিশালে পৌছে আবুল হাসানাত আবদুল্লাহর সঙ্গে দেখা করতে বলেছেন।

তিনি আরো, শনিবার (১৭ মার্চ) তিনি বরিশালে আসছেন।  

উল্লেখ্য, স্থায়ীদের বকেয়া ৬ মাসের বেতন ও ২৩ মাসের প্রভিডেন্ট ফান্ড এবং অস্থায়ীদের ৩ মাসের বেতনের দাবিতে বিসিসির কর্মকর্তা-কর্মচারীরা গত ১৮ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতী পালন করছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!