অপহরণ আতঙ্কে যমজ বোন!

  • ফরিদপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৪, ২০১৮, ০৯:৫৬ পিএম
অপহরণ আতঙ্কে যমজ বোন!

ফরিদপুর: জেলার চরভদ্রাসন উপজেলায় অপহরণ আতঙ্কে দিন কাটছে স্কুলপড়ূয়া যমজ দুই বোন। ইতিমধ্যে বখাটেদের উত্ত্যক্তের কারণে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে তাদের।

ওই যমজ দুই বোন হলো- উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী কাজল (১৩) ও রেখা (১৩)। তারা চরসুলতানপুর গ্রামের শহিদুল ইসলাম মন্ডলের মেয়ে।

এদিকে ওই ঘটনার প্রতিকার চেয়ে বুধবার (৪ জুলাই) দুপুরে যমজ দুই বোন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গাজীরটেক ইউনিয়নের বেপারী ডাঙ্গী গ্রামের বখাটে মিজান (২৫), তামেল (২২), আকমাল (২১), রাজু (২২), রনি (২০), রাশেদ (২১) ইমরান বেপারী (২৩) ও আইয়ুব খালাসী (২৫) কিছুদিন ধরে যমজ বোনদের স্কুলে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করে আসছিল। দুদিন আগে কাজল তার ভাইয়ের মোটরসাইকেলে চড়ে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বখাটেরা তাকে টেনে-হিঁচরে অপহরণ করার চেষ্টা করে। এ সময় কাজলের ভাই রাকিব হোসেন (২৪) বাধা দিলে তাকে পিটিয়ে আহত করে বখাটেরা। রাকিব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার জের ধরে বুধবার (৪ জুলাই) বেলা ১১টার দিকে ওই বখাটের দল ওই ছাত্রীদের বাড়িতে এসে হামলা চালায়। এতে বাধা দিলে বখাটেরা ওই ছাত্রীদের চাচাতো ভাই বাসার মন্ডল (৪২) ও তুষার মন্ডলকে (২৪) হাতুড়ি পেটা করে গুরুতর আহত করে। তাদেরকেও চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় বাড়িতে থাকা কাজল ও রেখা পালিয়ে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেয়।

কাজল ও রেখা জানায়, গত ডিসেম্বর থেকে ওই বখাটেরা তাদের পিছু লেগেছে। তারা স্কুলে ও প্রাইভেট পড়তে যাওয়া আসার সময় অশ্লীল প্রস্তাব দিয়ে আসছে। কিছুদিন আগে টিফিন আওয়ারে বিদ্যালয়ের পাশ থেকে তাদের কু-প্রস্তাব দিয়ে হাত ধরে টানাটানি করে ব্যর্থ হয় বখাটেরা। শনিবার (৩০ জুন) স্কুল থেকে বাড়ি ফেরার জন্য ভাইয়ের মোটরসাইকেলে উঠলে বখাটেরা ভাইয়ের সামনে মোটরসাইকেল থেকে টেনে-হিঁচড়ে নামিয়ে অপহরণের চেষ্টা চালায়। এ সময় ভাই বাধা দিতে গেলে বখাটেরা তাকে এলোপাতাড়ি কিলঘুষি ও লাথি মেরে গুরুতর আহত করে।

ওই ছাত্রীরা আরো জানায়, স্থানীয় মাতব্বররা বিষয়টি নিয়ে আপস মীমাংসার কথা বলে আইনের আশ্রয় নিতে দেয়নি। বখাটেদের ভয়ে তারা স্কুলে যাওয়া বন্ধ করে বাড়িতেই ছিল। বুধবার (৪ জুলাই) তাদের বাড়িতে হামলার পর তারা বাড়ি থেকে পালিয়ে গিয়ে ইউএনও’র কাছে অভিযোগ দিয়েছে।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন নাহার বলেন, অভিযোগ পেয়েছি। দ্রুত ওই এলাকায় অভিযান চালানো হবে। বখাটেদের পেলেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হবে।

গাজীরটেক ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী জানান, ওই নেশাখোর বখাটের দলটি এলাকায় অতিরিক্ত অন্যায় করে চলেছে। এমনকি প্রকাশ্যে স্কুলছাত্রী অপহরণ চেষ্টার পরও তারা অস্ত্র নিয়ে এলাকায় ঘুরে বেড়ায়। স্থানীয় কোনো মুরব্বির কথাও তারা মানে না। এখন আইনের শাসন ছাড়া আর কোনো পথ নেই।

চরভদ্রাসন থানার ওসি রাম প্রসাদ ভক্ত বলেন, ওই দুই ছাত্রীর বাড়িতে বখাটেদের হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বখাটেরা গা ঢাকা দিয়েছে। তাদের আটকে অভিযান চলছে।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!