ছাত্রবিক্ষোভে উত্তাল বগুড়ার সাতমাথা

  • বগুড়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২, ২০১৮, ০৩:৫৪ পিএম
ছাত্রবিক্ষোভে উত্তাল বগুড়ার সাতমাথা

বগুড়া : নিরাপদ সড়ক নিশ্চিত করাসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার (২ আগস্ট) ছুটির দিনেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে উত্তাল হয়েছে বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা।

বেলা ১১টার দিকে ব্যানার ফেস্টুন নিয়ে বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বীরশ্রেষ্ঠ স্মৃতিস্তম্ভ এলাকায় সমবেত হতে থাকে বগুড়া শহর ও আশেপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধন দিয়ে শুরু হলেও পুলিশের বাধা উপেক্ষা করে তারা বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন শুরু করে।

প্রায় দুই ঘণ্টা চলা কর্মসূচিতে বক্তব্য রাখেন বেশ কয়েকজন শিক্ষার্থী। তারা ঢাকায় বেপরোয়া চালকের গাড়িচাপায় নিহত দুই শিক্ষার্থী মৃত্যুর তীব্র প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ছাড়া নিরাপদ সড়ক নিশ্চিত করতে ৯ দফা দাবি তুলে ধরেন।

এ সময় ছাত্রদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস, অ্যাড: মারিয়া রহমান প্রমুখ।

কর্মসূচি চলাকালে বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান, বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান সহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
বেলা ১টায় শান্তিপুর্ণ কর্মসূচি পালন শেষে শিক্ষার্থীরা ঘরে ফিরে যায়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!