দুই ফেরি, শত শত গাড়ি কীভাবে পার হবে

  • শরীয়তপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৮, ০৪:৪১ পিএম
দুই ফেরি, শত শত গাড়ি কীভাবে পার হবে

শরীয়তপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নদীর নাব্যতা সংকটের কারণে গত দু’দিন ধরে ফেরি চলাচল বন্ধ। দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১টি জেলার শত শত যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, বিশেষ করে কুরবানি উপলক্ষে শত শত গরুর ট্রাক বিকল্প রুট হিসেবে শরীয়তপুর-চাঁদপুর ফেরি ঘাট দিয়ে পার হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করছে। কিন্তু এই রুটে মাত্র দুটি ফেরি চলাচল করছে। এর ফলে শরীয়তপুর -চাঁদপুর নরসিংহপুর ফেরী ঘাটে দেখা দিয়েছে দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

নরসিংহপুর ফেরি ঘাটে করবী ও কুসুমকলী মাত্র দুটি ফেরি দিয়ে শত শত গাড়ি পারাপার করা সম্ভব হয়ে উঠছে না। ফেরি ঘাট থেকে আবুল খায়ের পর্যন্ত ২ কিলোমিটার দীর্ঘ যানজটে পড়েছে প্রায় ২শ’ গাড়ি। এর মধ্যে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে গরুবাহী ট্রাক ও পিকআপভ্যান।

জরুরি ভিত্তিতে নরসিংহপুর ফেরী ঘাটে ফেরির সংখ্যা বাড়ি দিয়ে যানজট কমানোর দাবী করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। অন্যথায় ঈদকে সামনে রেখে মানুষের চরম ভোগান্তি হবে।

বাস যাত্রী শিহাবুল বলেন, নরসিংহপুর ফেরিঘাটে যে যানজট দেখা দিয়েছে তাতে আমরা ২ দিনেও পার হতে পারবো না। দুই ফেরিতে শত শত গাড়ি কীভাবে যাবে। আমাদের খাওয়া থাকা ও গোসলের খুবই সমস্যা হচ্ছে। জরুরি ভিত্তিতে ফেরি বাড়িয়ে দেয়া উচিৎ।

ট্রাক চালক আ. খালেক বলেন, ঈদকে সামনে রেখে গরুর গাড়ি নিয়ে চট্টগ্রাম যাব। নরসিংহপুর ফেরী ঘাটে এসে আটকা পড়েছি। কবে যেতে পারবো জানি না। গরু নিয়ে খুবই সমস্যায় আছি।

এ বিষয়ে শরীয়তপুর ইব্রাহিমপুর ঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার আব্দুস সাত্তার জানান, ইব্রাহিমপুর-হরিণাঘাটে মাত্র দুটি ফেরি রয়েছে। ফেরি সঙ্কটের কারণে ঘাটের যানবাহনগুলো সঠিক সময় পারাপার করা যাচ্ছে না।

তিনি আরো বলেন, মাওয়া থেকে বড় একটি ফেরি আনা হচ্ছে। ওই ফেরিটি এলে পারাপারের অপেক্ষায় থাকা ট্রাকসহ অন্যান্য যানবাহনের চাপ কমবে।

সখিপুর থানার ওসি মো. মনজুরুল হক আকন্দ বলেন, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি বন্ধ থাকায় নরসিংহপুর ফেরি ঘাটে যানজট দেখা দিয়েছে। মাত্র দুটি ফেরি দিয়ে এত গাড়ি পারাপার সম্ভব হচ্ছে না। আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!