ধর্ষণ মামলা, ৯ বছর পর রায়!

  • ফরমান শেখ, টাঙ্গাইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৮, ০৮:৩৫ পিএম
ধর্ষণ মামলা, ৯ বছর পর রায়!

টাঙ্গাইল : ধর্ষণের প্রায় নয় বছর পর সেই ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন। ধর্ষিতার ঘরে জন্ম নেয়া কন্যা শিশুর ভরন-পোষণের জন্য দণ্ডপ্রাপ্ত আসামিকে দায়িত্ব দেন আদালত।

জেলা প্রশাসককে এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত আসামি হলো- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে আব্দুল জলিল। দণ্ডিত আসামি বর্তমানে পলাতক রয়েছে।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট নাসিমুল আক্তার জানান, বিগত ২০১০ সালের ১ জানুয়ারি ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের গজারী বনে এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল জলিল।

পরবর্তীতে ধর্ষক আব্দুল জলিল ওই নারীকে আর বিয়ে করেনি। ধষর্ণের ফলে ওই নারী গর্ভবতী হলে সে একই বছরের মে মাসে নিজেই বাদী হয়ে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ধর্ষক আব্দুল জলিলকে আসামি করে মামলা দায়ের করে। পরবর্তীতে ওই নারী কন্যা সন্তানের জন্ম দেয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!