টঙ্গীতে ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২, দগ্ধ ৮

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০১৮, ১২:৪৭ পিএম
টঙ্গীতে ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২, দগ্ধ ৮

প্রতিকি ছবি

গাজীপুর: জেলার টঙ্গীতে ন্যাশনাল ফ্যান কারখানায় হিট চেম্বারে বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় দগ্ধ হয়েছেন আরো অন্তত ৮ জন।

মঙ্গলবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে ন্যাশনাল এ ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান বলেন, সকালে টঙ্গীর বিসিক শিল্প এলাকায় ন্যাশনাল ফ্যান কারখানায় হিট মেশিনের বিস্ফোরণ ঘটে। এতে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টা চেষ্টা করে আগুন নেভান। এ ঘটনায় ৩০ থেকে ৪০ জন আহত হন। তাদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নিলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। এছাড়া বিস্ফোরণে ওই কারখানার জানালার কাচ ও দরজার ভেঙে গেছে। তবে আগুনে তেমন ক্ষতি হয়নি।

তিনি আরও বলেন, কারখানার দ্বিতীয় তলায় ফ্যান রঙ করে হিট মেশিন দিয়ে তা শুকানো হতো।

টঙ্গী সরকারি হাসপাতালের চিকিৎসক মাসুদ রানা ও রাবেয়া আক্তার জানান, ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণ ঘটে দুইজন নিহত এবং ৪২ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ২০ থেকে ২৫ জনকে প্রাথমিক চিকিৎসা, ১০ জনকে ভর্তি এবং আটজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে, এ ঘটনায় দগ্ধ আটজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। তারা হলেন- কারখানার কর্মচারী কবির (২০), লাল চাঁন (২০), রনি (২০), রিপন (১৭), আসিফ (১৬), তানজিনা (১৮) ও কাকলী (১৬)। তাদের সবারই অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!