‘১৮ শ্রমিক নিখোঁজ’ রেখেই উদ্ধারকাজ সমাপ্ত

  • মুন্সিগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৯, ১০:১৭ পিএম
‘১৮ শ্রমিক নিখোঁজ’ রেখেই উদ্ধারকাজ সমাপ্ত

মুন্সিগঞ্জ: জেলার মেঘনা নদীতে ট্রলারডুবির সাতদিন পরও ১৮ শ্রমিকের খোঁজ মেলেনি। তাদের নিখোঁজ রেখেই উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (২১ জানুয়ারি) উদ্ধারকাজের সমাপ্তি ঘোষণা করে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন।

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী বলেন, সাতদিনেও নিখোঁজ ১৮ শ্রমিকের খোঁজ মেলেনি। ফলে উদ্ধারকাজ পুরোপুরি সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে গত রোববার মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ২০ শ্রমিকের মধ্যে দুইজনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এখনও নিখোঁজ আছেন আরও ১৮ জন শ্রমিক।

সাতদিনেও সন্ধান না পাওয়ায় গ্রামের বাড়ি পাবনায় ফিরে গেছেন নিখোঁজ শ্রমিকদের স্বজনরা। যদি নিখোঁজ শ্রমিকদের কারও মরদেহ উদ্ধার করা হয় বা নদীতে ভেসে ওঠে সেক্ষেত্রে স্বজনদের খবর দিয়ে আনা হবে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৩টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া ও চাঁদপুরের মতলবের সীমান্তবর্তী কালিপুরা এলাকার মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনা ঘটে।

ট্রলারটিতে থাকা ৩৪ শ্রমিকের মধ্যে ১৪ জন শ্রমিক সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ ছিলেন অন্তত ২০ জন। ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ শ্রমিকদের সন্ধানে মুন্সিগঞ্জ সদরের চরঝাপটা ও গজারিয়া উপজেলার কালিপুরা গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড উদ্ধার তৎপরতা চালায়। রোববার নিখোঁজ ২০ জনের দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এখনও ১৮ জন নিখোঁজ রয়েছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!