আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফুলবাড়ীতে প্রস্তুতি সভা

  • ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ০৩:২৬ পিএম
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফুলবাড়ীতে প্রস্তুতি সভা

ছবি : সোনালীনিউজ

দিনাজপুর : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্‌যাপন উপলক্ষে দিনাজপুর ফুলবাড়ীতে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সভায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান মাসুদ, বেতদিঘী ইউপি চেয়ারম্যান শাহ আব্দুল কুদ্দস, কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন, শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শমসের আলী, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো. হারুন-উর-রশীদ, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিসহ স্কুল কলেজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় দিবসটি উদ্‌যাপন বিষয়ে ব্যাপক আলোচনার পর সর্বসম্মতিক্রমে ২০ ফেব্রুয়ারি কলেজ বিভাগের ছাত্রছাত্রীদের জন্য উপজেলা পরিষদ মিলনায়তনে রচনা প্রতিযোগিতা, উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বিতর্ক প্রতিযোগিতা ও প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় শহীদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৭টায় প্রভাত ফেরী, প্রভাত ফেরী শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানমালা বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!